রবিবার, ৪ আগস্ট, ২০১৩ ০০:০০ টা

দল নিষিদ্ধের পরিকল্পনা নেই

দল নিষিদ্ধের পরিকল্পনা নেই

স্থানীয় সরকার মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, এই মুহূর্তে জামায়াতে ইসলামীসহ কোনো রাজনৈতিক দল নিষিদ্ধ করার পরিকল্পনা সরকারের নেই। গতকাল সন্ধ্যায় গণভবনে পেশাজীবীদের সম্মানে ইফতার মাহফিল শেষে বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন সৈয়দ আশরাফ। এর আগে রাজধানীর মিরপুর ১০ নম্বরে ওয়াসার বোতলজাত পানি শান্তির বিক্রয় কেন্দ্র উদ্বোধন ও শোধনাগার পরিদর্শন শেষেও সাংবাদিকদের একই কথা বলেছিলেন তিনি। স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনে নিবন্ধনের শর্ত পূরণ না করার জন্য হাইকোর্ট জামায়াতের নিবন্ধন অবৈধ ঘোষণা করেছেন। নিবন্ধনের সেই শর্তগুলো পূরণ করে জামায়াত যদি আদালত ও নির্বাচন কমিশনকে বোঝাতে সক্ষম হয় তাহলে তারা আবার নিবন্ধন ফেরত পেতে পারে। তবে জামায়াত এখন রাজনীতি করতে পারে কিন্তু নির্বাচনে অংশ নিতে পারবে না।

মিরপুরে ওই অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয়ের রাজনীতিতে আসার ব্যাপারে সৈয়দ আশরাফ বলেন, রাজনীতিতে নতুন রক্তপ্রবাহ দরকার। সে দেশ থেকে আসুক বা বিদেশ থেকে আসুক। তিনি বলেন, আমাদের দেশের অনেক ছেলে বিদেশে পড়তে যাচ্ছে যারা অনেক মেধাবী। তারা যদি রাজনীতিতে আসে তাহলে তা রাজনীতির জন্য ভালো। এ সময় উদাহরণ হিসেবে তিনি শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিকের কথা বলেন। তিনি বলেন, ব্রিটেনের পার্লামেন্ট নির্বাচনে প্রার্থী হওয়া অনেক কঠিন। তিনি মেধার যোগ্যতা দিয়েই সেখানে পেঁৗছেছেন।

সৈয়দ আশরাফ বলেন, ঢাকার চারপাশের সবগুলো নদী এমনভাবে দূষিত হয়ে গেছে যে তা পরিশোধনের অযোগ্য হয়ে গেছে। পানির কোনো রাজনৈতিক দল নেই মন্তব্য করে তিনি বলেন, পানি সব মানুষের। তাই মানুষের জন্যই পানি রক্ষা করতে হবে।

 

 

সর্বশেষ খবর