শনিবার, ১৯ অক্টোবর, ২০১৩ ০০:০০ টা

আবার ওয়ান ইলেভেনের আশঙ্কা এরশাদের

আবার ওয়ান ইলেভেনের আশঙ্কা এরশাদের

দুই দলের মধ্যে সমঝোতা না হলে দেশে আবারও ওয়ান-ইলেভেনের সম্ভাবনা রয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। দা-কুড়াল নিয়ে রাস্তায় নামার বিরোধী দলের ঘোষণার কথা উল্লেখ করে তিনি বলেন, এটা দেশকে সংঘাতের দিকে ঠেলে দেওয়ার চেষ্টা। এ নিয়ে দেশের মানুষ উদ্বেগ আর উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে। সংঘাত এড়াতে দুই নেত্রীকে আলোচনায় বসার আহবান জানান তিনি।

চার দিনের রংপুর সফর শেষে বৃহস্পতিবার ঢাকায় ফিরে যাওয়ার প্রাক্কালে বিকালে পল্লী নিবাস বাসভবনে সমবেত নেতা-কর্মীদের উদ্দেশে ভাষণ দেওয়ার সময় এ কথা বলেন এরশাদ। তিনি বলেন, একদল দা-কুড়াল নিয়ে মানুষকে রাস্তায় নামার আহ্বান জানিয়েছে। আরেক দল একতরফা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। এ অবস্থায় ২৪ অক্টোবরের পর দেশে সংঘাতের সৃষ্টি হবে। দুই দলের ঘষাঘষিতে পিষ্ট হবে সাধারণ মানুষ। এখনো সময় আছে। আলোচনার মাধ্যমে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের ক্ষেত্র তৈরি করতে হবে সরকারকেই।

কবে মহাজোট ত্যাগ করবেন নেতা-কর্মীদের এমন প্রশ্নের জবাবে সাবেক রাষ্ট্রপতি এরশাদ বলেন, ২৫ অক্টোবরের পর দলীয় ফোরামে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আর মহাজোটে নয়। কারণ আওয়ামী লীগ জাতীয় পার্টির সঙ্গে বেইমানি করেছে। কথা দিয়ে কথা রাখেনি। তাদের ব্যর্থতার দায়ভার জাতীয় পার্টি কখনো নেবে না। নেতা-কর্মীদের এককভাবে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে এরশাদ বলেন, দেশের মানুষ শান্তিতে নেই। তারা শান্তি চায়। জাতীয় পার্টি শান্তি দিয়েছিল বলে মানুষ জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে। রংপুরের বিভিন্ন এলাকা ঘুরে মানুষের সঙ্গে কথা বলে জেনেছি জাতীয় পার্টির জনপ্রিয়তা এতটুকুও কমেনি। যে কারণে জাতীয় পার্টি এককভাবে নির্বাচন করবে। তবে সব দলের অংশগ্রহণ ছাড়া জাতীয় পার্টি নির্বাচনে যাবে না। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য ও রংপুর জেলা সভাপতি মসিউর রহমান রাঙা, মহানগর সম্পাদক অ্যাডভোকেট সালাহ উদ্দিন কাদেরী।

 

 

সর্বশেষ খবর