শিরোনাম
শনিবার, ১১ জানুয়ারি, ২০১৪ ০০:০০ টা

সমঝোতা হলে চলতি বছরই ফের নির্বাচন : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, জনগণ ম্যান্ডেট দেওয়ার সুযোগ না পাওয়ায় সরকার চলতি বছর আবারও নির্বাচন দিতে চায়। গত বুধবার সকালে একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান তিনি।

অর্থমন্ত্রী বলেছেন, বিরোধী দল নির্বাচনের বাইরে রইল এটা একটা বড় দুঃখ। জনগণের ম্যান্ডেট পেলাম না তাই আমরা আবারও নির্বাচন চাচ্ছি। আশা করছি এই বছরেই নতুন করে নির্বাচন অনুষ্ঠিত হবে। সংলাপের জন্য প্রধানমন্ত্রী অনেক আগেই প্রস্তাব দিয়েছেন। খুব শীঘ্রই জোরালোভাবে এ নিয়ে আলোচনা শুরু হবে বলে আমার বিশ্বাস। এ সময় বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, সমঝোতার জন্য বিরোধী দলকে এখনই হরতাল-অবরোধ বন্ধ করে সংলাপে বসতে হবে। আর যদি তারা হরতাল-অবরোধ বন্ধ না করে তাহলে সরকার কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে। ফলে দুই দলের মাঝে সম্পর্ক আরও বেশি খারাপ হবে। আর বিএনপি যদি সমঝোতায় আসতে রাজি না হয় তবে নবনির্বাচিত এই সরকারই বহাল থাকবে।

হুসেইন মুহম্মদ এরশাদ যেমন থাকতে চান তেমনি থাকতে দেওয়া হবে উল্লেখ করে আবদুল মুহিত বলেছেন, দশম জাতীয় সংসদে বিরোধী দলের আসনে বসছে রওশন এরশাদের জাতীয় পার্টি। বেগম এরশাদ যাকে নির্বাচিত করবেন তিনিই বিরোধী দলের নেতা হবেন। তবে বিরোধী দল হিসেবে জাতীয় পার্টি একটি দুর্বল বিরোধী শক্তি হবে বলে আমার মনে হয়। সবার অংশগ্রহণে যে নির্বাচন হবে তেমন একটি নির্বাচনে জয়ী হতে চায় তার দল। আর সেই সর্বজন গ্রহণযোগ্য সরকারের একজন মন্ত্রী হতে চান তিনি।

সর্বশেষ খবর