রবিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৪ ০০:০০ টা
পিকনিকের বাস পুকুরে

যশোরে সাত শিশু নিহত, আহত ৪০

চৌগাছা-মহেশপুর সড়কের ঝাউতলায় স্কুল ছাত্রছাত্রী ভর্তি একটি পিকনিকের বাস পুকুরে পড়ে সাত শিশু নিহত এবং কমপক্ষে ৪০ জন আহত হয়েছে। যশোরের বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ওই বাসটি মেহেরপুরের মুজিবনগরে পিকনিক শেষে ফেরার পথে গতকাল রাত ৮টার দিকে মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে।
দুর্ঘটনায় নিহত শিশুরা হলো- আঁখি, সাব্বির, সুরাইয়া, শান্ত, মিথিলা, শাহানারা ও আকিল।
চৌগাছা প্রেসক্লাবের সভাপতি, ঘটনাস্থলের পাশের গ্রাম পাতিবিলার বাসিন্দা অধ্যক্ষ আবু জাফর জানান, বাসটি ঝাউতলা মাধ্যমিক বিদ্যালয়ের কাছে এসে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় চালক হঠাৎ ব্রেক কষলে বাসটি পিছলে রাস্তার পাশে পুকুরে পড়ে যায়। গ্রামবাসী ছুটে এসে উদ্ধারকাজে অংশ নেন। চৌগাছা থানার ওসি মতিয়ার রহমান খবর পেয়ে ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজে অংশ নেন। রাত ৯টা ৫ মিনিটে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে স্থানীয় সাংবাদিক রহিদুল ইসলাম খান টেলিফোনে জানান, তার সামনে সাতটি শিশুর লাশ শোয়ানো রয়েছে। এদের মধ্যে চারটি মেয়ে ও তিনটি ছেলে শিশু। দুর্ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ৪০ জন। এদের মধ্যে ২০ জনকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। এত শিশু হতাহতের ঘটনায় চৌগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে হƒদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়েছে। হাজার হাজার মানুষ ভিড় করছে হাসপাতালটিতে।
চৌগাছা থানার ওসি মতিয়ার রহমান রাত ৯টা ৫০ মিনিটে ঘটনাস্থল থেকে টেলিফোনে জানান, চৌগাছা থানা পুলিশ তখনো পুকুরটিতে নেমে হতাহতদের খুঁজছিল। এদিকে রাত পৌনে ১০টার দিকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে চারটি আহত শিশুকে আনা হয়। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। অন্য আহতদের চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।
তদন্তের নির্দেশ প্রধানমন্ত্রীর : যশোরের চৌগাছায় স্কুল শিক্ষার্থীদের পিকনিকের বাস পুকুরে পড়ে সাত শিশুর মৃত্যুর ঘটনায় গভীর শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথাশীঘ্র ‘যথাযথ’ তদন্ত করার নির্দেশ দিয়েছেন। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী দুর্ঘটনার যথাযথ তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে তিনি শিশু শিক্ষার্থীদের বিদেহী আÍার শান্তি কামনা করে শোকসন্তপ্ত বাবা-মা, শিক্ষক, বন্ধুবান্ধব ও পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর