শিরোনাম
রবিবার, ১৩ এপ্রিল, ২০১৪ ০০:০০ টা

বঙ্গবন্ধু হত্যায় তোফায়েল জড়িত : খোকা

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ঘটনায় আওয়ামী লীগ নেতা ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা। তোফায়েল আহমেদের উদ্দেশে তিনি বলেন- দুষ্টু লোকেরা বলে, সে হত্যাকাণ্ডের সঙ্গে আপনার সম্পৃক্ততা ছিল। এমনটিই অনেকে বলাবলি করে থাকেন। অনেক কথাই আমরা জানি, কিন্তু বলতে চাই না। খোকা আরও বলেন, তোফায়েল আহমেদ সব কিছুতে 'তিন ফাল' দিয়ে দাঁড়িয়ে যান। লাফিয়ে ওঠেন। আপনি এত ক্ষমতাধর ছিলেন, জিয়াউর রহমান আপনাকে 'স্যার' 'স্যার' বলতে বলতে নাকি অস্থির হয়ে যেতেন। তাহলে ৩২ নম্বরে যখন শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হয়েছিলেন, তখন তো আপনি টুঁ শব্দটিও করেননি। সে সময় আপনি রক্ষীবাহিনীরও দায়িত্বে ছিলেন। গতকাল ঢাকা মহানগর শ্রমিক দলের সম্মেলনে বক্তব্য দেওয়ার সময় সাদেক হোসেন খোকা এসব কথা বলেন।

জাতীয় সংসদে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্যের সমালোচনা করায় এভাবে তোফায়েল আহমেদের সমালোচনা করেন সাদেক হোসেন খোকা। আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদকে বেগম খালেদা জিয়ার পা ছুঁয়ে সালাম করার আহ্বান জানান বিএনপি নেতা সাদেক হোসেন খোকা। তোফায়েল আহমেদের উদ্দেশে খোকা বলেন, এখন মন্ত্রী হয়েছেন, শেখ হাসিনা এর আগে ডাকলেও আপনি যাননি, অনাস্থা জানিয়েছিলেন। শেখ হাসিনা আপনাকে বিশ্বাস করেন না। কারণ তিনি জানেন যে, আপনি যে কোনো সময় তাকে ধাক্কা দিয়ে ফেলে দিতে পারেন। তাই বেগম খালেদা জিয়া যদি আন্দোলন না করতেন তাহলে আপনি, আমির হোসেন আমু কিংবা মোহাম্মদ নাসিমরা কখনোই মন্ত্রী হতে পারতেন না। তাই মন্ত্রী হওয়ার সুযোগ দেওয়ার জন্য বেগম খালেদা জিয়ার পা ছুঁয়ে সালাম করুন।

তিনি বলেন, শেখ হাসিনাকে সন্তুষ্ট করার জন্য অনেক তোষামোদ করতে পারেন। সেটি করেন। কিন্তু কাউকে তোষামোদ করতে গিয়ে শহীদ জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া আর তারেক রহমানকে নিয়ে কোনো অশালীন বক্তব্য রাখলে আমরাও কিন্তু আর চুপ করে বসে থাকব না।

সাদেক হোসেন খোকা আরও বলেন, তারেক রহমানের বক্তব্য খণ্ডন করতে না পেরে তোফায়েল আহমেদ যা খুশি তাই বলছেন। তোফায়েল আহমেদের গণফোরামের সাধারণ সম্পাদক হওয়ার কথা ছিল। অথচ এখন শেখ হাসিনাকে সন্তুষ্ট করতে তিনি অনেক তোষামোদ করছেন।

সাবেক এই মেয়র আরও বলেন, এবার শেখ হাসিনাকে ক্ষমতা থেকে বিতাড়িত করার আন্দোলন করতে হবে।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আপনার কোনো নির্মম পরিণতি হোক, তা কামনা করি না। পদত্যাগ করুন। নইলে এমন নির্মমভাবে বিদায় নেবেন, যা আমরা কখনোই কামনা করি না।

নেতা-কর্মীদের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, সব অনৈক্যকে লাথি মেরে পেছনে ফেলে দেব। মনে রাখবেন_ আমাদের নেত্রী খালেদা জিয়া। এমন আন্দোলন করুন, যা সত্যিই কাজে আসবে। শক্তিগুলো কাজে লাগান, নইলে সরকার উৎখাতের আন্দোলনে জয়ী হওয়া যাবে না।

সর্বশেষ খবর