রবিবার, ২২ জুন, ২০১৪ ০০:০০ টা

ফরমালিন শনাক্তে ভুল যন্ত্র ব্যবহৃত হচ্ছে না : ডিএমপি

রাজধানীর আটটি পয়েন্টে চেকপোস্ট বসিয়ে ভুল যন্ত্র দিয়ে ফলের ফরমালিন শনাক্ত করা হচ্ছে বলে যে অভিযোগ ব্যবসায়ীরা করেছেন, তা মানতে নারাজ ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার বেনজীর আহমেদ।

শুক্রবার ফল ব্যবসায়ীরা এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, ফরমালিন শনাক্তের সঠিক যন্ত্র ব্যবহার না করে বাতাসে 'ফরমালডিহাইডের বাষ্প পরিমাপের যন্ত্র' দিয়ে ফরমালিন পরীক্ষা করা হচ্ছে। গতকাল ডিএমপির কমিশনার বেনজীর আহমেদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ২০১২ সাল থেকে এফবিসিসিআই ফরমালিন শনাক্তকরণের জন্য যে যন্ত্রটি ব্যবহার করে আসছে আমরাও সেই যন্ত্র ব্যবহার করছি। ফরমালিন নামের নীরব ঘাতক নির্মূলের জন্য আমরা যখন নগরবাসীকে সঙ্গে নিয়ে কাজ শুরু করেছি ঠিক তখনই কিছু অসাধু ব্যবসায়ী সেই অভিযানকে প্রশ্নবিদ্ধ করতে উদ্দেশ্যমূলক ভাবে নানা অপপ্রচার শুরু করেছে। তিনি বলেন, যতই অপপ্রচার চলুক যৌক্তিক পরিণতির দিকে না আসা পর্যন্ত ফরমালিনবিরোধী অভিযান চলবে। কমিশনার বলেন, বিষমুক্ত ফল আমাদের প্রয়োজন। ব্যবসায়ীরা আমাদের সঙ্গে থাক বা না-থাক সম্মানিত নগরবাসী আমাদের সঙ্গে রয়েছেন। তিনি বলেন, নগরবাসী প্রত্যাশা করেন, ব্যবসায়ীরা চলমান ফরমালিনবিরোধী অভিযানকে সমর্থন জানানোর মাধ্যমে এটি চিরস্থায়ীভাবে বন্ধ করা সম্ভব হবে। তিনি বলেন, ফরমালিন নির্মূলে জাতীয় ঐকমত্য তৈরি হয়েছে।

এদিকে আমাদের গোপালগঞ্জ প্রতিনিধি জানান, গতকাল দুপুরে গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজ মিলনায়তনে গোপালগঞ্জ সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির উদ্বোধন করেন বেনজীর আহমেদ।

 

পরে সংগঠনের সভাপতি কাজী হারুন-আর-রশিদের সভাপতিত্বে আলোচনায় অন্যান্যের মধ্যে ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান, গোপালগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান শেষে ডিএমপি কমিশনার টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারত ও ফাতেহা পাঠ করেন।

 

 

সর্বশেষ খবর