রবিবার, ২২ জুন, ২০১৪ ০০:০০ টা

দেশে জাস্টিস নেই

দেশে জাস্টিস নেই

জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দেশের মানুষ এখন আতঙ্কে থাকে, কখন বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে তাকে গুম করে ফেলে। দেশে জাস্টিস নেই। সরকারি দলের লোকও যদি খুন হয়, থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয় না। গতকাল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের 'ডাক্তার কাইছার রহমান' মিলনায়তনে জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এরশাদ বলেন, এসব কারণে মানুষ আইনের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে। দেশে খুন-গুম ও অপহরণের ঘটনায় সরকারদলীয় নেতা-কর্মীসহ সাধারণ মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে। তাই দেশে আবারও আইনের শাসন প্রতিষ্ঠা করতে হলে জাতীয় পার্টিকে ক্ষমতায় আনার কোনো বিকল্প নেই। বর্তমান প্রেক্ষাপটে একমাত্র জাতীয় পার্টিই পারে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতে, বলেন সাবেক এই রাষ্ট্রপতি। সরকারি দল সম্পর্কে এরশাদ বলেন, সরকারি দলের জনপ্রিয়তা তলানিতে ঠেকেছে। অন্যদিকে বিএনপি তাদের শক্তি হারিয়েছে। তাই এখন দেশের মানুষ এ দুই দলের বিকল্প খুঁজছে। আর সেই দল হচ্ছে জাতীয় পার্টি। মানুষ গুম, হত্যা, খুন, হরতাল ও ফরমালিন চায় না। মানুষ শান্তি চায়। সম্মেলনে জাপা চেয়ারম্যান বিএনপির কঠোর সমালোচনা করে বলেন, মাঠে-ময়দানে তাদের কোনো কর্মসূচি নেই। তারা সাংগঠনিকভাবে দুর্বল হয়ে গেছে। বিএনপির সাংগঠনিক এমন শক্তি আর নেই, যা দিয়ে আন্দোলন করে তারা সরকারের পতন ঘটাতে পারবে। এ সময় এরশাদ সাধারণ মানুষের অনুভবের কথা উল্লেখ করে দেশের এ অবস্থা পরিবর্তনের জন্য জাতীয় পার্টিকে শক্তিশালী করতে দলের নেতা-কর্মীদের বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

জেলা জাতীয় পার্টি সভাপতি খন্দকার হাফিজুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য ও পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, পার্টির মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুঁইয়া, জাতীয় যুবসংহতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি হেলাল উদ্দিন হেলাল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সাইদ স্বপন প্রমুখ। এ ছাড়া ৫৯০ জন কাউন্সিলর ও পাঁচ হাজার ডেলিগেট এতে অংশ নেন।

সম্মেলন উপলক্ষে জেলার নয়টি উপজেলার মধ্যে আটটি এবং ১৩টি পৌরসভার মধ্যে ১০টি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া নির্বাচনের মাধ্যমে ৭২টি ইউনিয়নসহ ৫১৩টি ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, প্রথম ধাপে ১২টি জেলায় জাতীয় পার্টির সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলার সম্মেলনই প্রথম। এর আগেও রাজশাহী থেকে দলটির জেলা সম্মেলন শুরু হয়েছিল।

-নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

 

 

সর্বশেষ খবর