শিরোনাম
বৃহস্পতিবার, ১৬ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

রাজধানীতে পুলিশ জেএমবি গোলাগুলি আহত তিন

রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় রাষ্ট্রপতি জিল্লুর রহমান ফ্লাইওভারের ওপর পুলিশের সঙ্গে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে রুবেল হোসেন ওরফে খোরশেদ (২৩) নামে এক জেএমবি সদস্য এবং আমিনুল ইসলাম (৪৫) নামে এক পথচারী গুলিবিদ্ধ হয়েছেন। এ ছাড়া জঙ্গিদের সঙ্গে ধস্তাধস্তিতে পড়ে গিয়ে আহত হয়েছেন ক্যান্টনমেন্ট থানার এএসআই শফিকুল ইসলাম। গতকাল ভোর ৬টার দিকে এ ঘটনা ঘটার পর ওই স্থান থেকে একটি পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। ক্যান্টনমেন্ট থানার ওসি আতিকুর রহমান জানান, প্রাথমিক তদন্তে জানা গেছে গুলিবিদ্ধ রুবেল জেএমবির সক্রিয় কর্মী। তার বাম হাতে ও বাম পায়ে দুটি গুলি লেগেছে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রুবেলের দুই সহযোগী ঘটনাস্থল থেকে পালিয়ে গেছেন। এ ছাড়া গুলিবিদ্ধ পথচারী আমিনুলের হাতে একটি গুলি লাগলে তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। জঙ্গিরা কী উদ্দেশ্যে এত ভোরে ঘোরাফেরা করছিল তা জানার চেষ্টা চলছে।
ঘটনাস্থলে থাকা পুলিশ সদস্যরা জানান, ভোরে রুবেলসহ তিনজন সিএনজি চালিত একটি অটোরিকশাযোগে হোটেল র‌্যাডিসনের সামনে থেকে জিল্লুর রহমান ফ্লাইওভারের ওপর দিয়ে মিরপুরের দিকে যাচ্ছিলেন। এ সময় ফ্লাইওভারের ওপর চেকপোস্টে কর্তব্যরত পুলিশ সদস্যরা অটোরিকশাটিকে থামাতে সংকেত দেন। অটোরিকশা থেকে দুজন নেমে এসে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। পুলিশের সঙ্গে তাদের ধাক্কাধাক্কি হয়। তখন পড়ে গিয়ে কর্তব্যরত এএসআই শফিকুল আহত হন। এমন সময় অটোরিকশার মধ্যে থাকা একজন পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়েন।
এ সুযোগে নেমে আসা দুজন দ্রুত অটোরিকশায় উঠে গুলি ছুড়তে ছুড়তে পালাতে থাকেন। তখন পুলিশ পাল্টা গুলি চালালে রুবেলের হাতে ও পায়ে গুলি লাগে। এ অবস্থায় অটোরিকশা থেকে বেরিয়ে অন্য দুজন দৌড়ে পালিয়ে যায়।

সর্বশেষ খবর