বুধবার, ৭ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

ইটিভি চেয়ারম্যান সালাম কারাগারে

ইটিভি চেয়ারম্যান সালাম কারাগারে

বেসরকারি স্যাটেলাইট চ্যানেল একুশে টেলিভিশনের (ইটিভি) চেয়ারম্যান আবদুস সালামকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পুলিশ জানিয়েছে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার রাত সাড়ে তিনটার দিকে রাজধানীর কারওয়ানবাজারের ইটিভি কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। গতকাল দুপুরে তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালত রিমান্ড আবেদনের শুনানির জন্য কাল বৃহস্পতিবার দিন ধার্য করেছেন।
এদিকে একুশে টিভির চেয়ারম্যান আবদুস সালামসহ গ্রেফতারকৃত সব সাংবাদিকের মুক্তি দাবি করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বন্ধ হয়ে যাওয়া চ্যানেলগুলোর সম্প্রচার শুরু করার আহ্বান জানান তিনি। গতকাল পাঠানো দলের সহ-দফতর আবদুল লতিফ জনি স্বাক্ষরিত এক বিবৃতিতে বেগম খালেদা জিয়া এ আহ্বান জানান। ইটিভির অতিরিক্ত মহাব্যবস্থাপক তারিক তাবিব সাংবাদিকদের জানান, গুলশানের বাসায় যেতে ভোররাত সাড়ে তিনটার দিকে ইটিভির প্রধান কার্যালয়ের নিচে নেমে আবদুস সালাম ব্যক্তিগত গাড়িতে ওঠেন। গাড়িটি ভবনের ফটকের কাছে যেতেই ১০-১২ জন সাদা পোশাকধারী লোক এসে ইটিভি চেয়ারম্যানের পরিচয় জানতে চান। পরিচয়ের ব্যাপারে নিশ্চিত হওয়ার পর তারা সালামকে গাড়ি থেকে নামতে বলেন। তিনি গাড়ি থেকে নামতে অস্বীকৃতি জানান। পরে তার গাড়ির চালক বাদল শিকদারকে জোর করে গাড়ি থেকে নামানো হয়। এরপর গাড়িসহ ইটিভি চেয়ারম্যানকে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। এজাহার সূত্রে জানা যায়, এক নারী একুশে টেলিভিশনের অপরাধ বিষয়ক অনুষ্ঠান ‘একুশের চোখ’ এর একটি পর্ব নিয়ে গত ২৬ নভেম্বর ক্যান্টনমেন্ট থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা (নম্বর ১৪) করেন। বাদী তার এজাহারে উল্লেখ করেন তাকে জড়িয়ে ওই দিন ইটিভিতে একটি অনুষ্ঠান প্রচার করা হয়। আদালত সূত্র জানায়, দুপুরে ইটিভির চেয়ারম্যান আবদুস সালামকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করে ক্যান্টনমেন্ট থানা পুলিশ। প্রয়োজনীয় কেস ডকেট না থাকায় বৃহস্পতিবার রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য করেন মহানগর ম্যাজিস্ট্রেট মেহের নিগার সূচনা। একইসঙ্গে সালামকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।
সালামের মুক্তি দাবি জেএসডির : এদিকে অবিলম্বে একুশে টিভির সম্প্র্রচারে বাধা প্রত্যাহার ও টিভির চেয়ারম্যান আবদুস সালামকে মুক্তি দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন। গতকাল গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তারা এ দাবি জানান।

সর্বশেষ খবর