বৃহস্পতিবার, ২৯ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

রাজশাহী সাতক্ষীরায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

রাজশাহী ও সাতক্ষীরায় ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহত হয়েছেন। রাজশাহীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন এক জামায়াত নেতা। অন্যদিকে সাতক্ষীরার তালা উপজেলার অভয়তলায় বন্দুকযুদ্ধে রফিকুল ইসলাম নামের এক ডাকাত নিহত হয়েছেন।
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী জানান, মঙ্গলবার রাত সোয়া ২টার দিকে নগরীর নলখোলা আশরাফের মোড় এলাকায় জামায়াত নেতা নুরুল ইসলাম শাহিন (৪০) পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। গতকাল ভোরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নুরুল ইসলাম শাহিনের লাশ পান তার স্বজনরা। নিহত নুরুল ইসলাম শাহিনের বাড়ি নগরীর মতিহার এলাকায়। তিনি নগরীর বিনোদপুরে জামায়াত পরিচালিত ইসলামিয়া কলেজের শিক্ষক ও পদ্মা অফসেট প্রিন্টিং প্রেসের মালিক ছিলেন। শাহিন ৩০ নম্বর ওয়ার্ড জামায়াতের সেক্রেটারি। নগর পুলিশ কমিশনার মো. শামসুদ্দিন জানান, মঙ্গলবার রাত ৯টার দিকে জামায়াত ক্যাডার নুরুল ইসলাম ওরফে টাকু শাহিনকে মালোপাড়া থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। গ্রেফতারের পর নগরীর বিভিন্ন এলাকায় সহিংস ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেন এবং সহযোগীদের ধরিয়ে দেওয়ার আশ্বাস দেন। রাত সোয়া ২টার দিকে ডিবি পুলিশ ও মতিহার থানা পুলিশ শাহিনকে নিয়ে নলখোলা আশরাফের মোড় এলাকায় অভিযান চালায়। সেখানে ওতপেতে থাকা জামায়াত-শিবির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল ও গুলি ছুড়তে থাকে। পুলিশ পাল্টা গুলি চালায়। এ সময় শাহিন পালানোর চেষ্টা করলে গুলিবিদ্ধ হন। পুলিশ তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি জানান, ঘটনাস্থল থেকে পুলিশ একটি রিভলবার, ১০টি ককটেল, দুই রাউন্ড পিস্তল ও তিন রাউন্ড শটগানের গুলি উদ্ধার করেছে। বন্দুকযুদ্ধের ঘটনায় নগর গোয়েন্দা পুলিশ কনস্টেবল মোজাফফর হোসেন ও গোলাম মোস্তফা আহত হয়েছেন।
সাতক্ষীরা প্রতিনিধি জানান, তালা উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত রফিকুল ইসলাম আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তার বাড়ি তালা উপজেলার নোয়াকাটি গ্রামে। পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুল ইসলাম জানান, উপজেলার কাসেমখোলা গ্রামে ডাকাতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে মঙ্গলবার রফিকুলকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি ডাকাতির কথা স্বীকার করেন। রাতে পুলিশ তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে যায়। তারা উপজেলার অভয়তলা এলাকায় পৌঁছলে রফিকুলের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় আত্মরক্ষার জন্য পুলিশ পাল্টা গুলি ছুড়ে। এ সময় পালানোর  চেষ্টা করলে রফিকুল তার সহযোগীদের গুলিতেই আহত হন। উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পাটকেলঘাটা থানার ওসি তারিকুল ইসলাম জানান, রফিকুলের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১০-১২টি ডাকাতির মামলা রয়েছে।

সর্বশেষ খবর