শনিবার, ৩১ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

গুলশান অফিসে ড. কামাল, সুলতান মনসুর, মান্না

ছেলের মৃত্যুতে শোকাতুর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন ড. কামাল হোসেন। দীর্ঘ দুই যুগ পর তাদের এই সাক্ষাৎ হলো। গতকাল সন্ধ্যা ৭টার দিকে গুলশানের কার্যালয়ে যান ড. কামাল। বিএনপি প্রধানের সঙ্গে প্রায় ২২ মিনিট কথাও বলেন তিনি।
এ সময় তার সঙ্গে ছিলেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আ ও ম শফিকুল্লাহ, আওয়ামী লীগের সাবেক এমপি ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর এবং নাগরিক ঐক্যের আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না। এরশাদবিরোধী আন্দোলনের সময় বেগম জিয়ার সঙ্গে একাধিকবার দেখা-সাক্ষাৎ হয়েছে ড. কামালের। ১৯৯১ সালের পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে এটি ড. কামালের প্রথম সাক্ষাৎ। সাক্ষাৎ শেষে কার্যালয়ের বাইরে অপেক্ষমাণ সাংবাদিকদের কাছে ড. কামাল হোসেন বলেন, বিএনপি চেয়ারপারসনকে আমরা শোক জানাতে এসেছি। তিনি পুত্র হারিয়েছেন, তাকে সমবেদনা জানাতেই এখানে আসা। শোক জানানো ছাড়া কোনো রাজনৈতিক আলাপ হয়নি। এক প্রশ্নের জবাবে গণফোরাম সভাপতি বলেন, ‘দেশের একটি সুস্থ গণতান্ত্রিক পরিবেশ ফিরে আসুক, সেই চেষ্টা আমরা সবাই মিলে করে যাচ্ছি। আমার দল গণফোরাম, মান্নার নাগরিক ঐক্যসহ অনেকে এ প্রক্রিয়ার সঙ্গে কাজ করছেন।’
এর আগে ড. কামাল হোসেনসহ নেতৃবৃন্দ নিচতলায় বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুতে শোক বইতে স্বাক্ষর করে তার প্রতি শ্রদ্ধা জানান। এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস কাদের চৌধুরী, প্রেস সচিব মারুফ কামাল খান, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, নির্বাহী কমিটির সদস্য শামা ওবায়েদ, চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবীর খান ও শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর