শনিবার, ৩১ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

শর্ত ও সময় নষ্ট না করে আলোচনায় বসুন : রুহী

 শর্ত ও সময় নষ্ট না করে আলোচনায় বসুন : রুহী

শর্ত আরোপ ও সময় নষ্ট না করে আলোচনায় বসতে দুই জোটের প্রতি আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা মঈনুদ্দীন রুহী। তিনি বলেন, রাজনৈতিক সংকট নিরসনে প্রয়োজনে
সংলাপে মধ্যস্থতা করতে চায় হেফাজতে ইসলাম। সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় চট্টগ্রামের দারুল উলুম হাটহাজারী মাদ্রাসায় গতকাল একান্ত সাক্ষাৎকারে মাওলানা মঈনুদ্দীন রুহী এ কথা বলেন।
তিনি বলেন, ‘দেশের বৃহৎ অরাজনৈতিক সংগঠন হিসেবে হেফাজতে ইসলামের দেশের প্রতি দায়িত্ব রয়েছে। এ দায়িত্ববোধ থেকে দেশের বর্তমান সংকট নিরসনে কাজ করতে চায় হেফাজত। জনগণ ও দেশের স্বার্থে দুই জোটের মধ্যে সংলাপের মধ্যস্থতা করতে প্রস্তুত রয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।’ অবরোধের কারণে দেশের অর্থনৈতিক ক্ষতির কথা উল্লেখ করে মাঈনুদ্দীন রুহী বলেন, ‘টানা অবরোধের কারণে প্রতিদিন দেশের হাজার হাজার কোটি টাকা ক্ষতি হচ্ছে। অর্থনৈতিক মেরুদণ্ড ভেঙে যাচ্ছে। এ পরিস্থিতি থেকে বের হতে দেশের অভিভাবক হিসেবে প্রধানমন্ত্রীকে উদ্যোগ নিতে হবে। সংকট নিরসনে বল প্রয়োগ নয় বরং রাজনৈতিক পন্থা অবলম্বন করতে হবে। একইভাবে বিরোধী জোটের উচিত শান্তিপূর্ণভাবে রাজনৈতিক পন্থায় সমাধানের পথ খুঁজে বের করা।’ তিনি দুই জোটের শীর্ষ নেতাদের উদ্দেশ করে বলেন, প্রধান দুটি রাজনৈতিক জোট সাধারণ মানুষ ও দেশের স্বার্থে রাজনীতি করছে। তাই তাদের উচিত অবিলম্বে হানাহানি বন্ধ করে শান্তির পথে ফিরে আসা এবং আলোচনার টেবিলে বসে সংকট সমাধানের পথ খুঁজে বের করা। আলোচনায় বসার প্রশ্নে কোনো ধরনের শর্তারোপ ও সময় নষ্ট করার সুযোগ নেই। মাঈনুদ্দীন রুহী বলেন, অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম দেশে দমন-পীড়ন, জ্বালাও-পোড়াও আর জঙ্গিবাদ সমর্থন করে না। ঢালাওভাবে গ্রেফতার, হয়রানিমূলক মামলাকেও সমর্থন করে না। দেশব্যাপী রাজনৈতিক সহিংসতা, হানাহানি, ধ্বংসাত্মক কর্মকাণ্ড ভয়াবহরূপে বেড়ে যাওয়ায় দেশে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এ দ্বন্দ্ব-সংঘাতে সাধারণ মানুষের পাশাপাশি দেশের আলেম সমাজও উদ্বিগ্ন। আরাফাত রহমান কোকোর মৃত্যুর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখা করতে গিয়েও বিএনপি চেয়ারপারসনের সাক্ষাৎ না পাওয়াটা ভালোভাবে দেখছে না হেফাজতে ইসলাম। এ বিষয়ে এ হেফাজতে নেতা বলেন, “ওই দিন প্রধানমন্ত্রীকে যথাযথ সম্মান দেখানো উচিত ছিল। এ ছাড়া ‘দেখা না দেখা’ নিয়ে সরকারি দল যে রাজনীতি করছে এটাও সমর্থন যোগ্য নয়।”

সর্বশেষ খবর