বুধবার, ২৭ মে, ২০১৫ ০০:০০ টা

গলফের মহোৎসব শুরু আজ

গলফের মহোৎসব শুরু আজ

বসুন্ধরা বাংলাদেশ ওপেনের পর্দা উঠছে আজ কুর্মিটোলা গলফ কোর্সে। অংশ নিচ্ছে বিশ্বের ২৪টি দেশের ১৫৫ জন গলফার। দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে এশিয়ান ট্যুরের টুর্নামেন্ট। খেলা শুরু হবে সকাল সাড়ে ৬টায়। দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান টি-অফ করবেন সকাল সাড়ে ৭টায়।
খেলা হবে চার দিন, চার রাউন্ড। এশিয়ান ট্যুর গলফে প্রতি রাউন্ডে সাধারণত ৭২ পারের খেলা হয়ে থাকে। তবে বসুন্ধরা বাংলাদেশ ওপেনে এক পার কমিয়ে দেওয়া হয়েছে। ৭১ পারের খেলা হওয়ায় গলফারদের চ্যালেঞ্জ আরও বেড়ে গেছে। তারপরেও ৩ লাখ ডলার প্রাইজমানির এই টুর্নামেন্টে শিরোপা জয়ের স্বপ্ন দেখছেন সিদ্দিকুর। গতকাল সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, ‘যদি আমি নিজের খেলাটাই এখানে খেলতে পারি তবে খুব সহজেই শিরোপা জিততে পারব বলে বিশ্বাস করি। এটা সত্যিই আমার জন্য এটা সুবর্ণ সময়। দেশের অন্যান্য গলফারদের জন্যও এটা ভালো সুযোগ।’ সিদ্দিকুর ২০১০ সালে প্রথম বাংলাদেশি হিসেবে জিতেছিলেন এশিয়ান ট্যুরের ব্রুনাই ওপেন। ২০১৩ সালে জিতেছেন এশিয়ান ট্যুরের দ্বিতীয় শিরোপা- হিরো ইন্ডিয়ান ওপেন। এবার ঘরের মাঠে জিততে চান তৃতীয় শিরোপা।
গলফ টুর্নামেন্টে আবহাওয়া সব সময় বড় ভূমিকা রাখে। বৃষ্টি কিংবা ঝড়ো বাতাসে খেলা যায় না। তবে সিদ্দিকুর মনে করেন, সেটা তার একার সমস্যা নয়। তবে যেকোনো উপায়ে শিরোপা জয়ের জন্য মরিয়া তিনি। এই টুর্নামেন্টে বাংলাদেশের মোট ৩১ জন গলফার অংশ নিচ্ছেন। যাদের মধ্যে অন্তত ১২জন গলফার রয়েছেন যাদের শিরোপা জয়ের সামর্থ্য রয়েছে। চেনা কোর্স হওয়ায় বাড়তি সুবিধা পাবেন দেশের গলফাররা। তবে দেশবাসীর দৃষ্টি সিদ্দিকুরের দিকে থাকলেও এই টুর্নামেন্টে শিরোপার বড় দাবিদার কিন্তু সাখাওয়াত হোসেন সোহেল। কেননা কুর্মিটোলা গলফ কোর্সে পারের চেয়ে সর্বোচ্চ ১৯ শট কম খেলার রেকর্ড রয়েছে তারই। এছাড়া সজীব, জামালদেরও যেকেউও জিততে পারেন শিরোপা। ঘরের মাঠে প্রথমবারের মতো গলফের মহা আয়োজন। সেই সঙ্গে শিরোপাও যদি কোনো বাংলাদেশি জিতে যায়, সেটা তো সোনায় সোহাগা!

সর্বশেষ খবর