বুধবার, ১৭ জুন, ২০১৫ ০০:০০ টা
মগবাজারে জোড়া খুন

এমপিপুত্র রনির জামিন নাকচ

রাজধানীর রমনা থানার একটি জোড়া খুনের মামলার আসামি সংরক্ষিত আসনের এমপি পিনু খানের পুত্র বখতিয়ার আলম রনির জামিন আবেদন নাকচ করেছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম আমিনুল ইসলাম এ আদেশ দেন। এর আগে চার দিনের রিমান্ড শেষে মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে ১৩ জুন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করেন। ওই দিন জামিনের জন্য আবেদন করা হলে বিচারক শুনানির জন্য গতকাল দিন ধার্য করেছিলেন। এদিকে কারা হাসপাতালে থাকা হাজতি রনি সেখানে আয়েশি জীবনযাপন করছেন বলে জানা গেছে। কোনো অসুস্থতা না থাকা সত্ত্বেও তিনি দিনের পর দিন সেখানে অবস্থান করছেন। মোটা অঙ্কের টাকার বিনিময়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা রনিকে কারা হাসপাতালে থাকার ব্যবস্থা করে দিয়েছেন বলে সূত্রে জানা যায়। মামলার নথিসূত্রে জানা গেছে, ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে নিউ ইস্কাটনে যানজটে পড়ে উত্তেজিত হয়ে প্রাডো গাড়ি থেকে নিজের লাইসেন্স করা অস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি ছোড়েন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনি। এ ঘটনায় আহত হন অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম। পরে তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে ১৫ এপ্রিল রাতে রমনা থানায় একটি মামলা করেন। এ মামলায় গোয়েন্দা পুলিশ (ডিবি) রনি ও তার গাড়িচালক ইমরান ফকিরকে গ্রেফতার করে আদালতে হাজির করে রিমান্ডে নেওয়ার আবেদন করে। রিমান্ডে থাকার সময় গাড়িচালক ইমরান ফকির ঘটনা স্বীকার করে আদালতে জবানবন্দি দেওয়ার ইচ্ছার কথা জানান মামলার তদন্ত কর্মকর্তার কাছে। পরে তদন্ত কর্মকর্তা আদালতের কাছে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আসামি ইমরান ফকিরের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন।
আদালতসূত্রে জানা গেছে, গাড়িচালক ইমরান ফকির তার জবানবন্দিতে বলেছেন, নেশাগ্রস্ত থাকায় বখতিয়ার আলম রনি উত্তেজিত ছিলেন। নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেননি। তাই সামান্য যানজটে আটকা পড়ে গুলি চালিয়েছেন।
পুলিশসূত্রে জানা গেছে, প্রায় দুই মাস আগের এ ঘটনায় ঘটনাস্থলের পাশে দৈনিক জনকণ্ঠ ভবন থেকে সিসিটিভি ক্যামেরার ফুটেজ নিয়ে বিশ্লেষণ করে ডিবি পুলিশ। পরে প্রাডো গাড়ি থেকে গুলির ঘটনাটি নিশ্চিত হয়। এরপর কালো রঙের গাড়ি (ঢাকা মেট্রো ঘ: ১৩-৬২৩৯) শনাক্ত করে ৩১ মে ধানমন্ডির ৪ নম্বর রোডের ২৫ নম্বর বাড়ির সামনে থেকে এমপিপুত্র রনির গাড়িচালক ইমরান ফকিরকে গ্রেফতার করে ডিবি পুলিশ। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে গ্রেফতার করা হয় রনিকে। এ সময় রনির পিস্তল এবং ২১ রাউন্ড গুলি ও দুটি মোবাইল ফোন সেট জব্দ করা হয়। ১ জুন রনিকে চার দিন রিমান্ডে নেওয়ার অনুমতি পায় পুলিশ। কিন্তু অসুস্থতার অজুহাতে তাৎক্ষণিক রিমান্ডে নেওয়া হয়নি তাকে। ৯ জুন রনিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন মামলার তদন্ত কর্মকর্তা।

সর্বশেষ খবর