সোমবার, ২৭ জুলাই, ২০১৫ ০০:০০ টা

সোহাগ ছাত্রলীগের সভাপতি, জাকির সাধারণ সম্পাদক

সোহাগ ছাত্রলীগের সভাপতি, জাকির সাধারণ সম্পাদক

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি পদে সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক পদে জাকির হোসেন নির্বাচিত হয়েছেন। সোহাগ পেয়েছেন ২ হাজার ৬৯০ ভোট এবং জাকির পেয়েছেন ২ হাজার ৬৭৫ ভোট। সোহাগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাতত্ত্ব বিভাগের ২০০৫-০৬ শিক্ষাবর্ষের এবং জাকির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তারা দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্রলীগ কমিটির নেতৃত্বে ছিলেন। সারা দেশের ৩ হাজার ১৩৮ জন কাউন্সিলরের মধ্যে ভোট দিয়েছেন ২ হাজার ৮১৯ জন। সেই হিসাবে শতকরা ৮৯.৮৩ শতাংশ কাউন্সিলর ভোট দিয়েছেন। নির্বাচনে সভাপতি পদে ৮ জন এবং সাধারণ সম্পাদক পদে ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করেন। ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ছাত্রলীগের কেন্দ্রীয় সহসভাপতি সুমন কুণ্ডু। সোহাগের বাড়ি মাদারীপুর আর জাকিরের বাড়ি মৌলভীবাজার। গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে সংগঠনের ২৮তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে স্বচ্ছ ব্যালট বাক্সে সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। শেষ হয় বিকাল সাড়ে ৫টায়। এর আগে গত শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এদিকে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর নতুন কমিটিতে আরও তিন ছাত্রনেতাকে মনোনীত করা হয়েছে। এরা হলেন প্রথম সহ-সভাপতি পদে ঢাকা মহানগর উত্তরের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক রানা, প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক পদে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আসাদুজ্জামান নাদিম এবং প্রথম সাংগঠনিক সম্পাদক পদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের সাবেক সভাপতি মোবারক হোসেন। নির্বাচন কমিশনার ও ছাত্রলীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক শেখ রাসেল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, পূর্ণাঙ্গ কমিটি পরে ঘোষণা করা হবে।
এদিকে রাতে নবনির্বাচিত নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় প্রধানমন্ত্রী বলেন, ভোটের মাধ্যমে স্বচ্ছ প্রক্রিয়ায় নতুন নেতৃত্ব নির্বাচিত হয়েছে। এটা গণতন্ত্রের জন্য শুভ লক্ষণ। ছাত্রলীগই স্বচ্ছ ব্যালট বাক্সের মাধ্যমে নির্বাচন শুরু করেছিল। তিনি ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রত্যেককে ঐক্যবদ্ধ হয়ে মানুষের কল্যাণে রাজনীতি করার আহ্বান জানান।

সর্বশেষ খবর