শনিবার, ২২ আগস্ট, ২০১৫ ০০:০০ টা

গাজীপুরে বন্দুকযুদ্ধে বাড্ডার সেই যুবলীগ নেতা নিহত

গাজীপুরে ডিবি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাজধানী ঢাকার বাড্ডা এলাকার সাবেক যুবলীগ নেতা সাইদুর রহমান, ওরফে কিলার সাইদুর, ওরফে বাড্ডা সাইদুর (৩৫) নিহত হয়েছেন। বৃহস্পতিবার মধ্যরাতে এ ঘটনা ঘটে।
জানা যায়, সাইদুর দক্ষিণ বাড্ডার (খ-৪৪) শিমুলতলা এলাকার মৃত জইমত আলীর ছেলে এবং বাড্ডা ৯৭ নম্বর ওয়ার্ডের শিমুলতলা ইউনিট যুবলীগের সাবেক সভাপতি। বন্দুকযুদ্ধের ঘটনায় ডিবি পুলিশের দুই কনস্টেবলও আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে। নিহত সাইদুরের বিরুদ্ধে ঢাকার বাড্ডা ও গাজীপুরের জয়দেবপুর থানায় হত্যাসহ ৭টি মামলা রয়েছে। গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশের ওসি আমির হোসেন জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ১১টা ২০ মিনিটের দিকে তিন হত্যা মামলার আসামি সাইদুর রহমান ওরফে কিলার সাইদুর ওরফে বাড্ডা সাইদুরকে গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ সালনা এলাকা থেকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে। তিনি বাড্ডা থানার তালিকাভুক্ত সন্ত্রাসী। পরে তার বক্তব্য অনুযায়ী দক্ষিণ সালনা এলাকার আবদুস সামাদের পরিত্যক্ত পোলট্রি খামার থেকে একটি বিদেশি পিস্তল ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তার দেওয়া তথ্যানুযায়ী আরও অস্ত্র উদ্ধারের জন্য তাকে নিয়ে গোয়েন্দা পুলিশের একটি দল মধ্যরাতে অভিযানে বের হয়। পুলিশের দলটি দক্ষিণ সালনা এলাকার জনৈক হাতেমের বাড়ির পাশের একটি জঙ্গলের কাছে পৌঁছলে সেখানে ওতপেতে থাকা সাইদুরের সহযোগীরা তাকে ছিনিয়ে নেওয়ার জন্য পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও পাল্টা গুলি করে। দুই পক্ষের গুলি বিনিময়ের সময় সাইদুর গুলিবিদ্ধ হয়। বন্দুকযুদ্ধে ডিবি পুলিশের দুই কনস্টেবল ইয়াসিন (৩০) ও উজ্জ্বল মিয়া (৩১) আহত হয়েছেন। একপর্যায়ে অন্য সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাইদুর মারা যায়। গতকাল সকালে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে সাইদুরের লাশ শনাক্ত করেন তার ভাই মিজানুর ও পরিবারের সদস্যরা। সাইদুরের আরেক ভাই হাবিবুর রহমান জানান, সাইদুর শ্রীপুর থানার রাজাবাড়ী এলাকায় মুরগির ফার্মে যাওয়ার সময় ডিবি পুলিশের হাতে আটক হন। পুলিশ অন্যায়ভাবে তার ভাইকে মেরেছে। বাড্ডা ও গাজীপুরে খুনসহ বিভিন্ন ঘটনায় সাইদুর জড়িত ছিলেন কিনা- সে প্রশ্ন তিনি এড়িয়ে যান।
 

টাঙ্গাইলে চরমপন্থি নিহত : টাঙ্গাইল প্রতিনিধি জানিয়েছেন, টাঙ্গাইলে র‌্যাবের সঙ্গে বন্ধুকযুদ্ধে চরমপন্থি দলের আঞ্চলিক কমান্ডার মুজবুর রহমান শেখ (৪০) নিহত হয়েছেন। গতকাল বেলা সাড়ে ১২টায় টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। তিনি সদর উপজেলার কাশিনগর গ্রামের মৃত সোনা মণ্ডলের ছেলে। টাঙ্গাইল র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার মহিউদ্দিন ফারুকী জানান, ভোর চারটায় সদর উপজেলার শ্যামার ঘাট এলাকায় চরমপন্থি দুই গ্রুপের গোলাগুলির সংবাদ পেয়ে র‌্যাব সেখানে হাজির হয়। এ সময় চরমপন্থিরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে মুজবুর গুলিবিদ্ধ হয়। পরে তাকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। নিহত মুজবুর এম এল লাল পতাকা (সর্বহারা) গ্রুপের আঞ্চলিক কমান্ডারের দায়িত্বে ছিলেন।

সর্বশেষ খবর