সোমবার, ১৯ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রের সতর্কতা বাড়াবাড়ি : তোফায়েল

নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রের সতর্কতা বাড়াবাড়ি : তোফায়েল

বাংলাদেশ ভ্রমণে মার্কিন নাগরিকদের প্রতি ফের সতর্কতা জারি করাকে গুরুত্বহীন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, এটি যুক্তরাষ্ট্রের বাড়াবাড়ি। গতকাল সকালে  রাজধানীর বনানী গোরস্থানে বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, পৃথিবীর যে কোনো দেশে এ ধরনের ঘটনা ঘটতে পারে। আমেরিকাতেও ঘটে। বাংলাদেশে দু-একটি ঘটনা ঘটেছে। তার সুষ্ঠু তদন্তও হচ্ছে। আমরা প্রকৃত অপরাধীদের খুঁজে বের করতে পারব। তিনি বলেন, তদন্তে প্রকৃত অপরাধীরা বেরিয়ে আসবে। এখন নতুন করে রেড অ্যালার্ট জারি গুরুত্বহীন। এর আগে বাংলাদেশ ভ্রমণে মার্কিন নাগরিকদের আবারও সতর্ক করে ঢাকায় আমেরিকার দূতাবাস। শনিবার সন্ধ্যায় হালনাগাদ করা আমেরিকান দূতাবাসের নিরাপত্তাবার্তায় এ পরামর্শ দেওয়া হয়।

সম্প্রতি দুই বিদেশি হত্যার পর বাংলাদেশে পশ্চিমা নাগরিকদের ওপর আবারও সন্ত্রাসী হামলা হতে পারে, তাদের কাছে এমন নির্ভরযোগ্য তথ্য রয়েছে বলে মার্কিন দূতাবাস জানায়। ফলে বাংলাদেশে ভ্রমণ বা চলাফেরার সময় মার্কিন নাগরিকদের ফের সতর্ক থাকার পরামর্শ দেয় দেশটি।

 

সর্বশেষ খবর