বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

খুনি ধরতে সরকার আন্তরিক নয়

নিজস্ব প্রতিবেদক, সিলেট

খুনি ধরতে সরকার আন্তরিক নয়

মুক্তমনা লেখক, প্রকাশক ও ব্লগার হত্যাকারীদের ধরতে সরকার আন্তরিক নয় বলে মন্তব্য করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। গতকাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে প্রকাশক হত্যার প্রতিবাদে এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন। হত্যাকাণ্ডকে বিচ্ছিন্ন ঘটনা বলায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সমালোচনা করে বিশিষ্ট এই লেখক ও শিক্ষাবিদ আরও বলেন, একই দিনে একই সময়ে দুই জায়গায় দুজন লেখক প্রকাশকের ওপর হামলা হয়েছে। ঘটনাক্রমে একজন বেঁচে গেছেন, অন্যজন বাঁচেননি। এর পরও এটা বিচ্ছিন্ন বলা হয় কীভাবে? হয় আমি বিচ্ছিন্নের মানে জানি না অথবা উনি বিচ্ছিন্নের মানে বোঝেন না।

তিনি বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে মৌলবাদী জঙ্গিবাদীরা হামলা করছে। এটা তারা করবে, এটা আমরা বুঝতে পারি। কিন্তু যে বিষয়টা আমরা বুঝতে পারি না তা হলো আমাদের সরকার কেন এত নির্লিপ্ত!

পরিষদের আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলমের সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মোস্তাবুর রহমানের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন অধ্যাপক ইয়াসমিন হক, অধ্যাপক নাজিয়া চৌধুরী, অধ্যাপক দীপেন দেবনাথ প্রমুখ।

 

সর্বশেষ খবর