বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

পুলিশ হত্যায় আটক হননি আর কেউ

আলী আজম

পুলিশ হত্যায় আটক হননি আর কেউ

ঢাকার গাবতলী ও আশুলিয়ায় চেকপোস্টে দুই পুলিশ সদস্য খুন হলেও এখনো অধরা ইব্রাহিম-মুকুলের খুনিরা। যদিও গাবতলীর ঘটনায় ছয়জনকে গ্রেফতারের পর রিমান্ডে আনা হয়। তাদের তথ্যের ভিত্তিতে ছুরিকাঘাতকারী যুবকের নাম কামাল হোসেন বলে জানায় পুলিশ। কিন্তু ওই যুবক গ্রেফতার না হওয়ায় হত্যাকাণ্ডের রহস্যও অজানাই থাকছে। এদিকে আশুলিয়ার ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশ হত্যার তদন্তেও ধীরগতি। মামলার পরও গ্রেফতার হচ্ছে না দুর্বৃত্তরা। দুই পুলিশ সদস্য খুনের সঙ্গে জড়িতদের ধরতে একাধিক অভিযান চালানো হলেও তেমন সফলতা আসেনি। ফলে খুনের ঘটনায় জড়িতরা আড়ালেই থাকছে। পুলিশের তদন্ত সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের এসি (পশ্চিম) মিয়া কুতুবুর রহমান চৌধুরী বলেন, এএসআই ইব্রাহিম মোল্লা হত্যা মামলায় এখন পর্যন্ত ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ঘটনার সময় গ্রেফতার মাসুদ রানাকে দুই দফায় এবং বগুড়া থেকে গ্রেফতার পাঁচজনকে এক দফায় রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের কাছে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। সেগুলো যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। গোয়েন্দা কর্মকর্তা আরও বলেন, এএসআই ইব্রাহিম হত্যা মামলার বেশ অগ্রগতি হয়েছে। আশা করছি মূল আসামিকে দ্রুত গ্রেফতার করা সম্ভব হবে। ধারণা করা হচ্ছে, নাশকতার উদ্দেশেই ওই পুলিশ সদস্যকে খুন করা হয়েছে। মূল খুনিকে গ্রেফতার করা গেলেই খুনের আসল রহস্য উদঘাটন করা যাবে।

এদিকে, আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) দীপক কুমার সাহা জানান, আশুলিয়ার চেকপোস্টে কনস্টেবল মুকুল খুনের ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে একাধিক স্থানে অভিযান চালানো হয়েছে। এখনো অভিযান চলছে। খুনিদের ধরতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে। ইতিমধ্যে কয়েজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আশা করছি, শিগগিরই খুনিরা গ্রেফতার হবে। প্রসঙ্গত, গত ২২ অক্টোবর রাতে ঢাকার গাবতলীর পর্বতা সিনেমা হলের সামনে পুলিশের অস্থায়ী চেকপোস্টে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে খুন হন এএসআই ইব্রাহিম মোল্লা। ওই ঘটনার পরদিন দারুস সালাম থানায় পুলিশ বাদী হয়ে নাশকতা ও সন্ত্রাস দমন আইনে মামলা করে। মামলায় ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫ জনকে আসামি করা হয়। এদিকে, গত ৪ নভেম্বর সকালে আশুলিয়ার নন্দন পার্কের সামনের চেকপোস্টে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে খুন হন শিল্প পুলিশ-১ এর কনস্টেবল মুকুল হোসেন। ঘটনার দিন রাতেই আশুলিয়া থানায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা করা হয়।

সর্বশেষ খবর