বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

রংপুরে মাজারের খাদেমকে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

কাউনিয়া উপজেলায় মাজারের এক খাদেমকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে জামায়াতের দুই নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ১১টায় উপজেলার মধুপুর ইউনিয়নের চৈতার মোড়ে দুর্বৃত্তরা খাদেম  রহমত আলীকে এলোপাতাড়ি কোপানোর পর গলা কেটে হত্যা করে। রহমত তার বাবা আবদুস সাত্তারের নামে প্রতিষ্ঠিত মাজারের খাদেম ছিলেন। আগামী ২১ নভেম্বর আবদুস সাত্তারের মৃত্যুবার্ষিকী। প্রতি বছরের মতো এবারও মাজার প্রাঙ্গণে ওরসের প্রস্তুতি চলছিল। এদিকে ঘটনার পরপরই পুলিশ রাজাকার কমান্ডার আবদুস ছাত্তার মাওলানার ছেলে মোর্শেদ আলী (৩৬) ও ভাতিজা শহিদুল ইসলামকে (৩৫) গ্রেফতার করেছে। এরা দুজনই মধুপুর ইউনিয়ন জামায়াতের সদস্য। ঘটনার পর থেকে ছাত্তার মাওলানা পলাতক। তাকে ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। এদিকে এ ঘটনায় নিহতের ছেলে অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাদী হয়ে তিনজনকে আসামি করে কাউনিয়া থানায় হত্যা মামলা করেছেন। তদন্তের স্বার্থে পুলিশ আসামিদের নাম জানাতে রাজি হয়নি।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, চৈতার মোড়ে নিজের ওষুধের দোকান থেকে মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে দোকান বন্ধ করে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তরা তাকে এলোপাতাড়ি কুপিয়ে ও গলা কেটে হত্যা করে।  নিহতের ভাতিজা অ্যাডভোকেট ফেরদৌস ইসলাম বলেন, মাজারে ওরসের আয়োজনকে ধর্মবিরোধী কাজ বলে রাজাকার কমান্ডার ছাত্তার মাওলানা ও স্থানীয় জামায়াত নেতারা উপহাস করতেন। কয়েকবার ওরস বন্ধ করারও হুমকি দেন তারা। এ বছরও ওরস না করার হুমকি দিয়ে আসছিল।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বি এম জাহিদুল ইসলাম জানান, মাজারসংলগ্ন ঘরে প্রতি রাতে দরবার বসাতেন রহমত আলী। সেখানে কেরানীগঞ্জের বাবা জাহাঙ্গীর বা-ঈমান আল সুরেশ্বরী পীরের অন্য মুরিদরাও আসতেন। রাতভর সেখানে জিকির-আসকার হতো। রাজাকার কমান্ডার ছাত্তার মাওলানাকে গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

সর্বশেষ খবর