শুক্রবার, ১৩ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

এবার কারবালার খাদেমকে গলা কেটে হত্যার চেষ্টা

নীলফামারী প্রতিনিধি

এবার নীলফামারীর সৈয়দপুরে হাসনাইন (৬০) নামে এক খাদেমকে গলা কেটে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। আশঙ্কাজনক অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গতকাল সন্ধ্যায় মাগরিবের নামাজের সময় উপজেলার হাতিখানা স্মরণীয় কারবালা এলাকায় এ ঘটনা ঘটে। গুরুতর আহত ওই খাদেমের বাড়ি শহরের গোলাহাট রেলওয়ে কলোনি এলাকায়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, খাদেম হাসনাইন প্রতিদিনের মতো স্থানীয় হাতিখানা স্মরণীয় কারবালায় মাগরিবের নামাজ আদায় করছিলেন। এ সময় পেছন থেকে দুর্বৃত্তরা তার ঘাড়ে ধারালো অস্ত্র দিয়ে কোপ দেয়। এতে তিনি চিৎকার দিয়ে মাটিতে লুটিয়ে পড়েন। পরে আশপাশের লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত তাকে উদ্ধার করে প্রথমে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নিয়ে যান। পরে সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে পাঠানো হয়। তার অবস্থা আশঙ্কাজনক বলে রমেক জরুরি বিভাগ সূত্রে জানা গেছে। সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুল ইসলাম জানান, কে বা কারা এ হামলা চালিয়েছে এখনো  পরিষ্কার নয়। তবে বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে দেখা হচ্ছে।

এদিকে রংপুর থেকে নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন, রংপুরে খাদেম রহমত আলী হত্যার মূল খুনিকে গতকাল পর্যন্ত ধরতে পারেনি পুলিশ। তবে ঘটনায় জড়িত সন্দেহে আটক স্থানীয় জামায়াত নেতা মোর্শেদ আলী ও শহিদুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা কাউনিয়া থানার এসআই মনোরঞ্জন রায় জানান, আদালত তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এছাড়া এ ঘটনায় জড়িত সন্দেহে রাজাকার কমান্ডার আবদুস ছাত্তার মাওলানাকে ধরতে ব্যাপক অভিযান শুরু করেছে পুলিশ। ঘটনার পর থেকে পলাতক রয়েছেন তিনি। আটক মোর্শেদ আলী রাজাকার ছাত্তার মাওলানার ছেলে এবং শহীদুল তার ভাতিজা। প্রসঙ্গত, গত মঙ্গলবার রাত সাড়ে ১১টায় কাউনিয়া উপজেলার উপজেলার মধুপুর ইউনিয়নের চৈতার মোড়ে খাদেম রহমত আলীকে এলোপাতাড়ি কোপানোর পর গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

কারারক্ষীর ঘটনা নিয়ে রহস্য : ফরিদপুর প্রতিনিধি জানান, ফরিদপুরে কারারক্ষীর ওপর হামলার ঘটনা নিয়ে কারা অধিদফতরের মহাপরিদর্শক (আইজি-প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন এবং ফরিদপুর জেল সুপারের কথার মধ্যে গরমিল দেখা দিয়েছে। ফরিদপুর জেল সুপার আবুল কালাম আজাদ তার আগের বক্তব্যেই অনড় রয়েছেন। তিনি বলেছেন, কারারক্ষী আসাদুজ্জামানের ওপর কোনো সন্ত্রাসী হামলা হয়নি। বিষয়টি নিয়ে তিনি আর কোনো কথা বলতে রাজি হননি। অন্যদিকে বুধবার কারা অধিদফতরের মহাপরিদর্শক (আইজি-প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন ঢাকায় সংবাদ সম্মেলনে বলেছিলেন, ফরিদপুরে কারারক্ষী আসাদুজ্জামানকে সন্ত্রাসীরা কুপিয়ে আহত করেছে। এদিকে কারারক্ষী আসাদুজ্জামানের আহত হওয়ার ঘটনা নিয়ে থানায় একটি জিডি হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর