বুধবার, ১৮ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

সারা দেশে গ্রেফতার অভিযান অব্যাহত

প্রতিদিন ডেস্ক

নাশকতামূলক তৎপরতার অভিযোগসহ বিভিন্ন মামলায় গতকাল সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় জামায়াত-বিএনপির নেতা-কর্মীসহ আরও ৪০১ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ ও যৌথ বাহিনী দেশের বিভিন্নস্থানে বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছেন চট্টগ্রামে ১২৯, লালমনিরহাটে ৩৬, নেত্রকোনায় ১৪, বাগেরহাটে ২২, রংপুরে ৭৭, দিনাজপুরে ৪৫, পিরোজপুরে ৩৭, রাজশাহীতে ৬, কুমিল্লায় ১৫, ঝিনাইদহে ১৬, বগুড়ায় ৩ ও নীলফামারীতে ১ জন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-  চট্টগ্রাম : চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ২৩ জনসহ ১২৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) নাঈমুল হাসান জানান, এদের মধ্যে নিয়মিত মামলায় ১৯ এবং ওয়ারেন্টভুক্ত ৮৭ জন আসামি রয়েছেন। এ সময় একটি পিস্তল, দুটি কার্তুজ, সাতটি দেশীয় তৈরি অস্ত্র ও ১১ লিটার মদ উদ্ধার করা হয়েছে। লালমনিরহাট : যৌথ বাহিনীর অভিযানে গতকাল সকাল পর্যন্ত বিএনপি-জামায়াত-শিবিরের আরও ৩৬ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, নাশকতার মামলার আসামি হিসেবে বিএনপি ও জামায়াতের ২৭ জন এবং অন্যান্য মামলার ৯ জনসহ মোট ৩৬ জনকে গ্রেফতার করা হয়।

নেত্রকোনা : নেত্রকোনার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে ১৩ জন বিএনপি নেতা-কর্মী ও এক জামায়াত কর্মীকে আটক করেছে পুলিশ। পুলিশ জানায়, নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর আশঙ্কায় তাদের আটক করা হয়েছে। বাগেরহাট : বিশেষ অভিযানে এক শিবির কর্মীসহ ২২ জনকে আটক করেছে পুলিশ। বাগেরহাট জেলা পুলিশের বিশেষ অভিযানে আলামিন মীর (৩০) নামের এক শিবিরকর্মীসহ ২২ জনকে আটক করেছে পুলিশ। রংপুর : রংপুরে বিএনপি ও জামায়াতের ১৮ কর্মীসহ ৭৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বিএনপি ও জামায়াত-শিবিরের কর্মীরা নাশকতা, যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগ মামলার আসামি। অন্যদের বিরুদ্ধে মাদক সেবন, মাদক বিক্রি, জুয়া, ছিনতাই, চুরি, রাহাজানি, ডাকাতি, হত্যা ও খুনের মামলা রয়েছে। দিনাজপুর : বিভিন্ন উপজেলার অভিযান চালিয়ে পুলিশ বিএনপি-জামায়াতের নেতা-কর্মীসহ ৪৫ জনকে গ্রেফতার করেছে। পুলিশ জানায়, গ্রেফতারকৃত বিএনপির দুই কর্মীর বিরুদ্ধে নাশকতার সংশ্লিষ্ট থাকার অভিযোগ এবং সুনির্দিষ্ট মামলা রয়েছে। বাকিরা ওয়ারেন্টভুক্ত আসামি। পিরোজপুর : পিরোজপুরে আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালিয়ে জামায়াত-বিএনপি কর্মীসহ ৩৭ জনকে আটক করেছে। অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু আশ্রাফ জানান, সাকা চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মুজাহিদের আপিলের রায়কে সামনে রেখে জেলায় যে কোনো ধরনের নাশকতা রোধে আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক রাখা হয়েছে। পুলিশকে সহযোগিতা করার জন্য এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। রাজশাহী : রাজশাহীর পুঠিয়া উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ছয় নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান জানান, আটককৃতরা এ বছরের জানুয়ারি মাসে অবরোধ চলার সময় বিভিন্ন নাশকতার মামলার আসামি। দীর্ঘদিন থেকে তারা পলাতক ছিলেন।

কুমিল্লা : কুমিল্লায় বিএনপি-জামায়াতের আরও ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে মনোহরগঞ্জ থেকে ১১, চৌদ্দগ্রাম থেকে ২ ও বুড়িচং থেকে ২ জনকে গ্রেফতার করা হয়। পুলিশের বিশেষ শাখার কর্মকর্তা মাহাবুবুর রহমান জানান, আসামিদের মধ্যে ১০ জন জামায়াত-শিবির, ৫ জন বিএনপির। তাদের বিরুদ্ধে বিভিন্ন মামলায় ওয়ারেন্ট ছিল।

ঝিনাইদহ : বিভিন্নস্থান থেকে জামায়াতের ১৬ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, চলমান অভিযানের অংশ হিসেবে তাদের আটক করা হয়েছে। বগুড়া : ইসলামী ছাত্রশিবির বগুড়া শহর শাখার অর্থ সম্পাদকসহ তিন শিবির নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে তাদেরকে গ্রেফতার করে সদর থানা পুলিশ। বগুড়া সদর থানার ওসি আবুল বাসার জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় নাশকতার মামলা রয়েছে। নীলফামারী : ডিমলা উপজেলা জামায়াতের আমির অধ্যক্ষ মাওলানা আবদুস সাত্তারকে (৫২) গ্রেফতার করেছে পুলিশ। ডিমলা নিজপাড়া ফাজিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র হতে তাকে গ্রেফতার করা হয়।

সর্বশেষ খবর