শিরোনাম
শনিবার, ২১ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

যাজকদের হত্যার হুমকি

প্রতিদিন ডেস্ক

 

বাংলাদেশে খ্রিস্টান ধর্মাবলম্বীরা অভিযোগ করেছেন, গত দুই সপ্তাহে তাদের বেশ কয়েকজন যাজককে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এতে এ সম্প্রদায়ের মানুষের মধ্যে নিরাপত্তা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা তৈরি হয়েছে। বিবিসি

বাংলাদেশ ক্রিশ্চিয়ান অ্যাসোসিয়েশন বলছে, ধর্মীয় কর্মকাণ্ডে তৎপর এমন খ্রিস্টানদের লক্ষ্যবস্তু করা হচ্ছে এবং সম্প্রতি দুজন যাজকের ওপর হামলার ঘটনায় এটি প্রমাণিত হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী অবশ্য বলেছেন, সরকারের কাছে এ বিষয়ে  কেউ এখনো অভিযোগ করেনি। তবে খ্রিস্টানদের নিরাপত্তায় সবার মতোই ব্যবস্থা নেওয়া হবে। বাংলাদেশে হিন্দুদের ওপর হামলার ব্যাপারে অনেক অভিযোগ থাকলেও খ্রিস্টান সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা খুব বেশি শোনা যায় না। বাংলাদেশ ক্রিশ্চিয়ান অ্যাসোসিয়েশনের মহাসচিব নির্মল  রোজারিও বলেন, সর্বশেষ ঘটনার আগে-পরে বেশ কয়েকজন যাজককে হত্যার হুমকি দেওয়া হয়েছে। দিনাজপুরে সম্প্রতি হামলা হয় এক ইতালিয়ান যাজকের ওপর। বাংলাদেশের সর্বশেষ আদমশুমারিতে খ্রিস্টান জনসংখ্যা পাঁচ লাখ বলা হচ্ছে। তবে রোজারিও মনে করেন, ক্ষুদ্র জাতিসত্তার লোকজনকে ধরে হিসাব করলে এই সংখ্যা ১০ লাখ হতে পারে। পুলিশের সাবেক মহাপরিদর্শক মুহাম্মদ নূরুল হুদা বলেন, এর পেছনে খারাপ উদ্দেশ্য রয়েছে। কারণ বাংলাদেশের এই সংখ্যালঘুরা কারও জন্য হুমকি নয়। বিশ্বের নজর কাড়ার জন্য হয়তো এটা করা হচ্ছে। যাতে প্রমাণ করা যায় বাংলাদেশে সংখ্যালঘুরা নিরাপদ নয়। তবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, খ্রিস্টানদের হুমকি দেওয়ার বিষয়ে সরকারকে কিছু জানানো হয়নি।

নির্মল রোজারিও বলেন, আগামী রবিবার আর্চ বিশপ প্যাট্রিক ডি রোজারিওর নেতৃত্বে খ্রিস্টানদের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে স্মারকলিপি পেশ করবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর