বুধবার, ২ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

পাকিস্তান গণহত্যা চালিয়েছে

------------------বিএনপি

নিজস্ব প্রতিবেদক

 

বর্তমান নির্বাচন কমিশনকে অক্ষম, নতজানু ও মেরুদণ্ডহীন আখ্যায়িত করেছে বিএনপি। গতকাল রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার‌্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন এ মন্তব্য করেন। তিনি আরও বলেন, ‘১৯৭১ সালে পাকিস্তান সেনাবাহিনী বাংলাদেশে গণহত্যা চালিয়েছে। এ সত্যকে আড়াল করা যাবে না।’

ড. রিপন বলেন, পৌর নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে বিএনপি নির্বাচন কমিশনের কাছে কিছু পর্যবেক্ষণ ও দাবি তুলে ধরেছিল। কিন্তু  দুঃখের সঙ্গে লক্ষ্য করছি, কমিশন এসব দাবি মেনে নিতে কোনো পদক্ষেপ নেয়নি। আমরা নির্বাচন ১৫ দিন পিছিয়ে দেওয়ার কথা বলেছিলাম। এর মধ্য দিয়ে ৫০ লাখ নতুন ভোটার নির্বাচনের সঙ্গে যুক্ত হতে পারত। পৌর নির্বাচন না পিছিয়ে এ ৫০ লাখ নতুন ভোটারকে ভোটাধিকার প্রয়োগ থেকে নির্বাচন কমিশন বঞ্চিত করেছে। নির্বাচন না পেছানোর কারণ হিসেবে বিশ্ব ইজতেমা ও ফেব্রূয়ারিতে মাধ্যমিক ও পরে উচ্চমাধ্যমিক পরীক্ষার কথা উল্লেখ করেছে কমিশন। কিন্তু কমিশনের সদিচ্ছা থাকলে এক পরীক্ষা থেকে আরেক পরীক্ষার মধ্যে চার দিনের বিরতিতে এ নির্বাচন করা সম্ভব ছিল। ড. রিপন বলেন, আমরা সম্ভাব্য প্রার্থী ও নেতা-কর্মীদের গণগ্রেফতার বন্ধের দাবি করেছিলাম। এর পরও সোমবার ময়মনসিংহের নান্দাইলের বর্তমান মেয়র ও বিএনপির সহ-সভাপতি এ এফ এম আজিজুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। তার দুই দিন আগে বরখাস্ত করা হয়েছে যশোর পৌর মেয়রকে। নির্বাচনে সবার ক্ষেত্রে সমান সুযোগ সৃষ্টির জন্য গ্রেফতার ও হয়রানি বন্ধ করতে হবে।

সংবাদ সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর