শিরোনাম
বুধবার, ৯ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

লোক দেখানো পৌর নির্বাচন : খালেদা

নিজস্ব প্রতিবেদক

 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, পৌর নির্বাচনের নামে প্রহসন চলছে। লোক দেখানো নির্বাচন এটি। আমাদের প্রার্থীদের নমিনেশন পর্যন্ত জমা দিতে দেওয়া হয়নি। তারা পৌর নির্বাচনে চোরামি করে জনপ্রিয়তা দেখাতে চায়। আপনারা সিটি নির্বাচনেও তা দেখেছেন। নির্বাচন কমিশন সম্পর্কে তিনি বলেন, নির্বাচন কমিশন অথর্ব, ব্যর্থ। এদের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না। কারণ এরা শেখ হাসিনার পদলেহনকারী ও আজ্ঞাবহ।

গতকাল রাতে গুলশান রাজনৈতিক কার্যালয়ে বিগত আন্দোলনে ও সাম্প্রতিক সময়ে পুলিশের নির্যাতনে পঙ্গু ছাত্রদল নেতারা দেখা করতে গেলে তিনি এসব কথা বলেন। পরে তিনি চারজন পঙ্গু চার ছাত্রনেতা-কর্মীকে আর্থিক সহায়তা দেন। দলের গুম হওয়া নেতা-কর্মীর স্বজনদের আকুতির কথা উল্লেখ করে খালেদা জিয়া পুলিশকে উদ্দেশ করে বলেন, নিজের দেশের মানুষকে হত্যা করা বন্ধ করুন। তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশে জঙ্গিবাদের উত্থান হয়। বিএনপি সন্ত্রাসে বিশ্বাস করে না, জঙ্গিতে বিশ্বাস করে না। আমাদের সময়ে জঙ্গিবাদের বিচার করেছি, শাস্তি দিয়েছি। খালেদা জিয়া আরও বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরীহ লোকজনকে ধরে নিয়ে যায়, অনেক দিন আটকে রাখে, ঠিকমতো খেতে দেয় না। তারপর বীভৎস চেহারা বানিয়ে কিছু দিন পর নানা জিনিস দিয়ে তাদের জঙ্গি হিসেবে উপস্থাপন করে। এভাবে তারা নিরীহ লোকদের ধরে নিয়ে জঙ্গি বানায়। দলের গুম হওয়া নেতা-কর্মী প্রসঙ্গে তিনি বলেন, দুই বছর ধরে নিখোঁজ নেতা-কর্মীদের স্বজনরা আমার কাছে জানতে চায়- তাদের স্বজন কই? আমি এর কী উত্তর দেব? কিছু দিন আগেও রংপুরে আমাদের নেতা মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনকে গুম করা হয়েছিল। পরে স্থানীয় নেতা-কর্মীদের আন্দোলনের মুখে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। এভাবে একটি দেশ চলতে পারে না। আল্লাহ যদি থেকে থাকেন তবে এর বিচার হবে। আমরা আল্লাহর বিচার পাব। তিনি দেশের মানুষকে উদ্দেশ করে বলেন, জাগুন-জাগুন। আর কত হলে আপনাদের বিবেক নাড়া দেবে? আপনারা সাড়া দেবেন? বিএনপি চেয়ারপারসন বলেন, পুলিশকে ভয় দেখানো হয়- বিএনপি ক্ষমতায় গেলে চাকরি থাকবে না। কিন্তু তারা তো কোনো অপরাধ করেননি। অপরাধ করেছেন  শেখ হাসিনা। তিনিই পুলিশকে নির্দেশ দিচ্ছেন। আওয়ামী লীগই পুলিশের চরিত্র নষ্ট করেছে। আমি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলতে চাই- আপনারা এ দেশের সন্তান।

খালেদা জিয়া প্রশাসনের উদ্দেশে বলেন, আপনারা সুশাসন প্রতিষ্ঠা করুন। বিএনপি ভবিষ্যতে ক্ষমতায় গেলে সুশাসন প্রতিষ্ঠা করবে। আইনের শাসন প্রতিষ্ঠা করবে। নিয়োগের ক্ষেত্রে দলীয় পরিচয় দেখা হবে না। প্রশাসনের দক্ষতা ও যোগ্যতা দেখেই পদোন্নতি দেওয়া হবে। তিনি আরও বলেন, ডিসেম্বর বিজয়ের মাস। এ মাস মানুষের আনন্দ করার মাস। কিন্তু ডিসেম্বরজুড়ে আওয়ামী লীগ মানুষ হত্যা করছে। আওয়ামী লীগ হচ্ছে শরণার্থীর দল। প্রকৃত মুক্তিযুদ্ধের দল হচ্ছে বিএনপি। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন, মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন। বিএনপিতেই সর্বাধিক সংখ্যক মুক্তিযোদ্ধা রয়েছেন। তিনি বলেন, গণমাধ্যমের ওপর নিয়ন্ত্রণ করছে সরকার। সাংবাদিক দম্পতি সাগর-রুনি খুন হয়েছেন। কারণ তাদের কাছে এমন তথ্য ছিল যে, যেখানে সরকারের গোমর ফাঁস হতো। অনেকে চাপের মুখেও ফেসবুকে লিখতেন। আওয়ামী লীগ সে ফেসবুকও বন্ধ করে দিয়েছে।

সর্বশেষ খবর