বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আবারও কাঁদলেন জিহাদের মা

প্রতিদিন ডেস্ক

এখনো কাঁদছে জিহাদের পরিবার। আদরের সন্তানকে হারিয়েছেন প্রায় এক বছর। বুকে কষ্ট চাপা দিয়ে কোনো মতে জীবনটা চালিয়ে যাচ্ছিলেন মা। কিন্তু সেই শোক আর চেপে রাখতে পারেননি গত মঙ্গলবার। বিকাল থেকে টেলিভিশনে খবর দেখেছেন আর অঝোরে কেঁদেছেন তিনি। রাজধানীর শ্যামপুরে শিশু নীরবের মৃত্যুর খবর তাকে মনে করিয়ে দিল এক বছর আগে সন্তান হারানোর সেই করুণ দৃশ্য।

এই মা খাদিজা বেগম। শিশু জিহাদের মা। গত বছরের ২৬ ডিসেম্বর রাজধানীর শাহজাহানপুরে রেলওয়ে পাম্পের গভীর পাইপে পড়ে জিহাদের মৃত্যু হয়।

ওই ঘটনার বছর পার না হতেই মঙ্গলবার শ্যামপুরে খোলা ম্যানহোলে পড়ে মারা যায় শিশু নীরব। এ ঘটনায় শুধু নীরবের বাসায় আহাজারি ছিল না, শিশু জিহাদের বাসায়ও ছিল শোকের মাতম। টেলিভিশনে নীরবের মৃত্যুর খবর দেখতে দেখতে জিহাদের কথা মনে করে বুকফাটা কান্নায় ভেঙে পড়েছিলেন মা খাদিজা। ঠিক ঘটনার দিনের মতোই বিলাপ করেছেন তিনি। জিহাদের বাবা নাসির জানান, জিহাদ মারা যাওয়ার পর কয়েক মাস ওর মা শুধুই কাঁদত। জিহাদের ছবি আর কাপড়চোপড় বুকে জড়িয়ে আহাজারি করত। কিন্তু আস্তে আস্তে মনটা শক্ত করার চেষ্টা করছিল। কষ্ট ভুলে কিছুটা মনোযোগ দিচ্ছিল সংসারে। কিন্তু টেলিভিশনে নীরবের ঘটনা দেখছে আর কাঁদছে। মনে হলো, সে আবার জিহাদকে হারিয়েছে। নাসির জানান, সন্তান হারানোর কষ্ট তারা বোঝেন। এভাবে নালায় পড়ে, পাইপে পড়ে কারও সন্তান মারা যাক, তারা তা চান না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর