রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা
পঞ্চগড়ে পুরোহিত হত্যা

গলা কেটে খুন করেন রমজান তিনজন রিমান্ডে

পঞ্চগড় প্রতিনিধি

গলা কেটে খুন করেন রমজান তিনজন রিমান্ডে

পঞ্চগড়ে পুরোহিত যজ্ঞেশ্বর দাসাধিকারীকে (৫০) চাপাতি দিয়ে কুপিয়ে এবং গলা কেটে হত্যা করে জেএমবি সদস্য রমজান আলী। গতকাল পুলিশের রংপুর রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) হুমায়ূন কবির প্রেসব্রিফিং করে এ তথ্য জানিয়েছেন। এদিকে রমজানসহ গ্রেফতারকৃত তিনজনকে দুই মামলায় ১৮ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। সন্ধ্যায় আয়োজিত প্রেসব্রিফিংয়ে ডিআইজি হুমায়ূন কবির আরও জানান, পুরোহিত যজ্ঞেশ্বরের মূল হত্যাকারী, পথনির্দেশকারীসহ আসামিদের গ্রেফতার এবং ঘটনার সম্পূর্ণ রহস্য উদঘাটিত হয়েছে। হত্যাকারীরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীনের (জেএমবি) সক্রিয় সদস্য। পুলিশ জানিয়েছে, গত বৃহস্পতিবার গভীর রাতে অভিযান চালিয়ে গ্রেফতার করা আসামিরা হলেন দেবীগঞ্জের সুন্দর দীঘি ইউনিয়নের কালিরডাঙ্গা গ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে হারেজ আলী (২৮), একই উপজেলার প্রধানগড় গ্রামের খায়ের মুনসীর ছেলে রমজান আলী ও দেবীগঞ্জ শহরের কামাতপাড়ার আলমগীর হোসেন। এ ছাড়া ওই রাতেই পুলিশ অভিযান চালিয়ে হারেজ আলীর বাড়ির গোয়ালঘর থেকে হত্যার ঘটনায় ব্যবহূত দুটি পিস্তল, তিনটি ম্যাগাজিন, পাঁচ রাউন্ড গুলি, তিনটি ককটেল, তিনটি ধারালো ছুরি ও একটি বাইসাইকেল উদ্ধার করে।

এদিকে আদালতসূত্রে জানা গেছে, দেবীগঞ্জ উপজেলার সোনাপাতা এলাকায় শ্রীশ্রী সন্তুগৌড়ীয় মঠের প্রধান পুরোহিত যজ্ঞেশ্বর দাসাধিকারীকে (৫০) হত্যার ঘটনায় গ্রেফতারকৃতদের দুপুরে দেবীগঞ্জ আমলি আদালত-১০৪-এ হাজির করে হত্যা ও অস্ত্র-বিস্ফোরক মামলায় ২০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আমিনুর রহমান জানান, মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মার্জিয়া খাতুন তিন আসামিকে হত্যা মামলায় ১০ দিন ও অস্ত্র-বিস্ফোরক মামলায় আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ নিয়ে পুরোহিত হত্যার ঘটনায় গ্রেফতার ছয়জনের রিমান্ড মঞ্জুর করলেন আদালত। অন্য তিনজনকে আদালত মঙ্গলবার ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। প্রসঙ্গত, এর আগে ২২ ফেব্রুয়ারি দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ প্রধানপাড়া এলাকার মৃত তাজউদ্দিনের ছেলে খলিলুর রহমান (৫৫), একই উপজেলা সদরের কামাতপাড়ার রফিকুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (৩৫) ও পাবনার আটঘরিয়া উপজেলার মৃত আবু সাইদের ছেলে বাবুল হোসেনকে (৩৫) পুলিশ গ্রেফতার করে। পরদিন ভোরে কামাতপাড়া থেকে জাহাঙ্গীর আলম নামে আরও একজনকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার তিনজনকে আদালতে হাজির করে ২০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত হত্যা মামলায় ১০ দিন ও অস্ত্র-বিস্ফোরক মামলায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মানববন্ধন : পুরোহিত হত্যার আসামিদের দ্রুত বিচার ও আটোয়ারীর মোলানীতে হরি মন্দির ভাঙচুরে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল সকালে পঞ্চগড় শেরেবাংলা পার্কে মানববন্ধন করেছেন সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন।

 ঘণ্টাব্যাপী মানববন্ধনে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, সর্বজনীন কেন্দ্রীয় দুর্গা মন্দির, শ্রীশ্রী রাধামাধব নামহট্ট ইসকন মন্দির, রাধা-প্রাণবল্লভ হিউগৌড়ীয় মন্দির, আনন্দ মার্গ প্রচারক সংঘ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নেতারা বক্তব্য দেন।

সর্বশেষ খবর