শুক্রবার, ১ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

খারাপ নির্বাচনের পক্ষে সিইসি

-----------বিএনপি

নিজস্ব প্রতিবেদক

বিএনপির যুগ্ম-মহাসচিব মো. শাহজাহান বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন জায়গায় প্রাণহানিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বিচ্ছিন্ন ঘটনা বলে মন্তব্য করেছেন।

এর মাধ্যমে তিনি খারাপ নির্বাচনের পক্ষে সাফাই গেয়েছেন। গতকাল সিইসির সঙ্গে মো. শাহজাহানের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করে। পরে মো. শাহজাহান সাংবাদিকদের সঙ্গে এ কথা বলেন। এদিকে গতকাল বিকালে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রিজভী আহমেদ বলেন, দ্বিতীয় দফায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনেও জাল ভোট, কেন্দ্র দখল ও ভোট ডাকাতির উৎসব হয়েছে। সিইসির সঙ্গে প্রায় আধ ঘণ্টার বৈঠক শেষে নির্বাচন কমিশন সচিবালয়ে মো. শাহজাহান বলেন, যেসব জায়গায় অনিয়ম হয়েছে সেসব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে বিএনপি নতুন করে চিন্তা করবে নির্বাচনে থাকবে কিনা। কমিশন সুষ্ঠু নির্বাচন করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। কোনো নির্বাচনে তারা সফলতা দেখাতে পারেনি। দু-চার জন পুলিশকে ডেকে ভর্ত্সনা করলে যথেষ্ট ব্যবস্থা নেওয়া হয়ে যায় না। কমিশনকে সর্বাত্মক অ্যাকশনে যেতে হবে। প্রতিনিধিদলে আরও ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ক্যাপ্টেন (অব.) সুজাউদ্দিন, বিএনপির সহ-প্রচার সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

‘কেন্দ্র দখল ও জাল ভোটের উৎসব’ : সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ বলেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রশাসনের যোগসাজশে কেন্দ্র দখল করে সরকারদলীয়রা জাল ভোট প্রদান করছেন। অনেক কেন্দ্র থেকে সাধারণ ভোটারদেরও বের করে দেওয়া হয়েছে। বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও দলের নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগ করে তিনি বলেন, বেশির ভাগ কেন্দ্রে বিএনপির পোলিং এজেন্টদেরও বের করে দেওয়া হয়েছে। নিজেদের প্রার্থীদের বিজয়ী করতে দেশব্যাপী জোর করে সিল মারার উৎসব হয়েছে।

সর্বশেষ খবর