বুধবার, ১৮ মে, ২০১৬ ০০:০০ টা

ডিএনএ মেলাতে নমুনা সংগ্রহ সন্দেহভাজনদের

পরিবারের সন্তুষ্টি

কুমিল্লা প্রতিনিধি

ডিএনএ মেলাতে নমুনা সংগ্রহ সন্দেহভাজনদের

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যায় জড়িত সন্দেহের তালিকায় থাকা ব্যক্তিদের ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করছে সিআইডি। নিহত ছাত্রীর কাপড়ে পাওয়া পৃথক তিনটি ডিএনএর সঙ্গে মিলিয়ে দেখতে তাদের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। এদিকে বিভিন্ন আলামতে বেশ কিছু ব্যক্তির ফিঙ্গারপ্রিন্ট সিআইডির হাতে এসে পৌঁছেছে। সেসব ফিঙ্গারপ্রিন্টের নমুনাও মিলিয়ে দেখা হচ্ছে। এদিকে ডিএনএ রিপোর্টে সন্তুষ্টি প্রকাশ করেছে তার পরিবার। গতকাল সকালে কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের সামনে তনুর বাবা ইয়ার  হোসেন, মা আনোয়ারা বেগম ও ভাই আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, সিআইডি কর্তৃক মামলার তদন্ত এবং যে ডিএনএ রিপোর্ট প্রকাশ করা হয়েছে তাতে আমরা সন্তুষ্ট।

তনুর ধর্ষণের বিষয়টি নিশ্চিত হওয়ার পাশাপাশি ডিএনএ পরীক্ষার প্রতিবেদনে তিনজনের প্রোফাইল মেলায় হত্যাতদন্ত একটা পর্যায়ে এসেছে বলে মনে করছেন তদন্ত-সহায়ক দলের প্রধান ও সিআইডি ঢাকার বিশেষ পুলিশ সুপার আবদুল কাহ্হার আকন্দ। তিনি মঙ্গলবার সাংবাদিকদের বলেন, এখন বাকি তদন্ত দ্রুত শেষ করার কাজ করছে সিআইডি।

সিআইডি কর্মকর্তারা জানান, তনুর বাবা-মা সন্দেহভাজন হিসেবে যাদের নাম বলেছেন তাদের ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। তনুর বাবা মো. ইয়ার হোসেন বলেন, ‘আমরা সিআইডিকে সন্দেহভাজন হিসেবে তিনজনের নাম বলেছি।’ ২০ মার্চ কুমিল্লা সেনানিবাসের বাসার কাছে ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর লাশ পাওয়া যায়। প্রথম ময়নাতদন্তে তনুকে ধর্ষণের আলামত মেলেনি ও হত্যার কারণ পাওয়া যায়নি বলে জানানো হয়। ৩০ মার্চ দ্বিতীয় ময়নাতদন্তের জন্য লাশ উত্তোলন করা হয়।

সর্বশেষ খবর