বুধবার, ২৭ জুলাই, ২০১৬ ০০:০০ টা
জাপানে নির্মম হত্যাকাণ্ড

ছুরি মেরে একাই খুন করলেন ১৯ জনকে

প্রতিদিন ডেস্ক

জাপানে প্রতিবন্ধীদের একটি আবাসিক সেবা কেন্দ্রে এক হামলাকারী ছুরি দিয়ে নির্বিচারে কুপিয়ে অন্তত ১৯ জনকে হত্যা করেছে। ওই হামলায় আরও কমপক্ষে ২৬ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ২০ জনের অবস্থা গুরুতর।

টোকিও থেকে প্রায় ৪০ কিলোমিটার পশ্চিমে সাগামিহারা শহরে স্থানীয় সময় গভীর রাতে ওই হামলার ঘটনা ঘটে। হামলার পর এক ব্যক্তি স্থানীয় থানায় গিয়ে আত্মসমর্পণ করেন। একটি খবরে বলা হয়েছে, ওই ব্যক্তি থানায় গিয়ে বলেন, তিনি ওই হামলা চালিয়েছেন এবং তিনি চেয়েছেন প্রতিবন্ধী মানুষদের নিশ্চিহ্ন করে দিতে। পরে পুলিশ তাকে গ্রেফতার করে।

তার নাম সাতোশি ইয়োমাতসু। বয়স ২৬ বলে জানা গেছে এবং তিনি তসুকুই ইয়ামাইয়ুরি গার্ডেন ফ্যাসিলিটি নামের ওই সেবা কেন্দ্রের সাবেক একজন কর্মী। গ্রেফতার করার পর তার কাছ থেকে উদ্ধার হয় ব্যাগভর্তি ছুরি ও অন্যান্য ধারালো অস্ত্র। এর মধ্যে বেশ কিছু রক্তমাখা। তবে ঠিক কী কারণে এই হত্যা তিনি করেছেন তা এখনো খতিয়ে দেখছে পুলিশ। হামলার সময় আবাসিক ওই কেন্দ্রে প্রায় দেড়শ বাসিন্দা এবং আটজন কর্মী ছিলেন। রাত আনুমানিক আড়াইটার দিকে হামলাকারী সেবা কেন্দ্রটিতে ঢুকে ভিতরে থাকা মানুষদের ওপর ছুরি চালাতে শুরু করেন। সাম্প্রতিক সময়ে জাপানে ছুরি চালিয়ে হত্যাকাণ্ডের সবচেয়ে বড় ঘটনা। এর আগে ২০০৮ সালে টোকিওর এক জনাকীর্ণ বাজার এলাকায় একজন হামলাকারী ট্রাক চালিয়ে ঢুকে এবং নির্বিচারে ছুরিকাঘাত করতে থাকে। ওই ঘটনায় সাতজন নিহত হয়েছিলেন। ২০০১ সালে ওসাকা প্রাইমারি স্কুলে মানসিক অসুস্থতার ইতিহাস আছে এমন এক হামলাকারীর ছুরিকাঘাতে ৮টি শিশু নিহত হয়। বিবিসি, এএফপি

সর্বশেষ খবর