শনিবার, ৩০ জুলাই, ২০১৬ ০০:০০ টা

পাবনা ও যশোরে ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহত

প্রতিদিন ডেস্ক

পাবনার ঈশ্বরদীতে র‌্যাবের সঙ্গে এবং যশোরের নওয়াপাড়ায়  পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন। র‌্যাব-পুলিশের ভাষ্য অনুযায়ী, পাবনায় নিহত জহুরুল (৩২) চরমপন্থি দলের প্রধান এবং যশোরে নিহত আবু তালেব (৪০) মাদক ব্যবসায়ী।    দুটি ঘটনাই গতকাল ভোররাতের দিকে ঘটে।

পাবনা : প্রাপ্ত খবর অনুযায়ী, ঈশ্বরদীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি দলের জহুরুল বাহিনীর প্রধান নিহত হয়েছেন। তার অবস্থান থেকে একটি আগ্নেয়াস্ত্র, গুলি এবং ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। জহুরুল হত্যাসহ ৯টি মামলার আসামি ছিল। র‌্যাব জানিয়েছে, গতকাল ভোর রাতে ঈশ্বরদী উপজেলার সলিমপুর গ্রামের আতিয়ার রহমানের আম-লিচু বাগানে এ ঘটনা ঘটে। এক প্রেসব্রিফিংয়ে বলা হয়, ৮/১০ জনের একদল অস্ত্রধারী ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন তথ্যের ভিত্তিতে ভোর রাত ৩টার দিকে সেখানে অভিযানে চালায় র‌্যাব সদস্যরা। টের পেয়ে ডাকাত দল গুলি ছোঁড়ে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। ৩০ মিনিট গোলাগুলি চলার একপর্যায়ে এক ডাকাত গুলিবিদ্ধ হয় এবং অন্যরা পালিয়ে যায়। দ্রুত গুলিবিদ্ধ ডাকাতকে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এরপর র‌্যাব সদস্যরা বিভিন্ন সূত্রে এবং নিহতের পরিবারের স্বজনদের কাছ থেকে তার পরিচয় সম্পর্কে নিশ্চিত হন। ব্রিফিংয়ে আরও বলা হয়, নিহত জহুরুল সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার পঙ্খরোয়া গ্রামের বরাত আলী মণ্ডলের ছেলে। ২০১২ সালে সে একবার গ্রেফতার হয়ে পাবনা জেলা কারাগারে ছিল। ২০১৫ সালে সে কারাগার থেকে বের হয়ে জহুরুল বাহিনী নামে চরমপন্থিদের সংগঠিত করে পাবনা ও সিরাজগঞ্জ জেলায় হত্যা, ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করতে থাকে। তার নামে সিরাজগঞ্জের উল্লাপাড়া, পাবনার আতাইকুলা ও ঈশ্বরদী থানায় হত্যা, অপহরণ, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজিসহ ৯টি মামলা রয়েছে।

যশোর : যশোর শহরতলির নওয়াপাড়া এলাকার খেজুরবাগানে ‘মাদক ব্যবসায়ীদের’ সঙ্গে পুলিশের ‘গোলাগুলিতে’ আবু তালেব (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। গতকাল দিবাগত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। তালেবের বাড়ি শহরের বারান্দিপাড়া এলাকায়। বাবার নাম নিয়ামত গাজী। যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেনের দাবি, ওই এলাকায় দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলি চলছিল। পুলিশ সেখানে গিয়ে গুলি ছোড়ে। পরে গুলিবিদ্ধ এক ব্যক্তিকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায়। হাসপাতালে দায়িত্বরত চিকিৎসা কর্মকর্তা তাকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য লাশ হাসপাতাল মর্গে নেওয়া হয়। ওসি ইলিয়াস হোসেনের ভাষ্য, আবু তালেব মাদক ব্যবসায়ীদের ছোড়া গুলিতে নিহত হয়েছেন। তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় হত্যা, মাদক, ডাকাতিসহ ২৫টি মামলা রয়েছে। তিনি এলাকার ‘দাগি সন্ত্রাসী’। ঘটনাস্থল থেকে একটি পাইপগান ও দুটি গুলি উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ খবর