বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

রিমান্ডে তারা চারজন

নিজস্ব প্রতিবেদক

রিমান্ডে তারা চারজন

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) গ্রেফতার হওয়া চার নারী সদস্যের প্রত্যেককে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল দুপুরে ঢাকা মুখ্য মহানগর হাকিম প্রণব কুমার এ আদেশ দেন।

এর আগে মিরপুর থানার পরিদর্শক (তদন্ত) শাহজালাল আলম সন্ত্রাসবিরোধী আইনে মামলায় জেএমবির চার নারী সদস্যকে  আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে আদালত প্রত্যেক আসামিকে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করে। যাদের জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়েছে তারা হলেন— মানারাত বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগের ছাত্রী আকলিমা রহমান, মৌ ও মেঘনা এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবিস চিকিৎসক ঐশী। ঐশীর পক্ষে তার আইনজীবী জামিনের আবেদন করলেও বিচারক তা নাকচ করে দেন। জেএমবির ওই চার নারী সদস্যের মধ্যে আকলিমাকে সোমবার রাতে গাজীপুরের সাইনবোর্ড এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মগবাজার থেকে ঐশী এবং মিরপুর-১ এর জনতা হাউজিং থেকে মৌকে গ্রেফতার করা হয়। আর মৌয়ের কাছ থেকে তথ্য পেয়ে জনতা হাউজিংয়ের একটি মেস থেকে গ্রেফতার করা হয় মেঘনাকে।

তিন ছাত্রী বহিষ্কার : এদিকে জঙ্গি সন্দেহে গ্রেফতার হওয়া তিন ছাত্রী আকলিমা রহমান মনি, খাদিজা পারভীন মেঘনা ও ইসরাত জাহানকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষ। তারা বিশ্ববিদ্যালয়টির ফার্মাসি বিভাগের শিক্ষার্থী। গতকাল বিকালে বিশ্ববিদ্যালয়টির গুলশান ক্যাম্পাসের কর্ডোভা হলে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মনিটরিং সেলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় তাদের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মনিটরিং সেলের আহ্বায়ক ও ফার্মাসি বিভাগের প্রধান প্রফেসর ড. নুরুন নাহার রহমান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর