শিরোনাম
সোমবার, ২২ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

মধুপুরে ডিবির গুলিতে দুই যুবক নিহত, জঙ্গি দাবি

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের মধুপুরে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) গুলিতে অজ্ঞাত দুই যুবক নিহত হয়েছেন। পুলিশের দাবি, বন্দুকযুদ্ধে তারা নিহত হয়েছেন এবং নিহতরা জঙ্গিগোষ্ঠীর সদস্য। গতকাল ভোররাত সাড়ে ৪টার দিকে মধুপুর উপজেলার টেলকি এলাকায় এ ঘটনা ঘটে।

জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অশোক কুমার সিংহ জানান, মধুপুর বনাঞ্চল এলাকায় কয়েকটি গির্জা রয়েছে। এই গির্জাগুলোতে জঙ্গি হামলার গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দিবাগত রাতে ওই এলাকায় চেকপোস্ট বসায় জেলা গোয়েন্দা পুলিশের একটি দল। গতকাল ভোর সাড়ে ৪টার দিকে ওই এলাকায় একটি মোটরসাইকেলে করে আসা দুই যুবককে সিগন্যাল দেন চেকপোস্টে কর্তব্যরত গোয়েন্দা পুলিশের সদস্যরা। এ সময় মোটরসাইকেলের পেছনে থাকা এক যুবক পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। গোয়েন্দা পুলিশ সদস্যরা পাল্টা গুলি চালালে দুই যুবক গুলিবিদ্ধ হন। পরে তাদের আহত অবস্থায় উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ সময় ঘটনাস্থল থেকে তাদের ব্যবহূত একটি মোটরসাইকেল, একটি রিভালবার, তিন রাউন্ড গুলি, দুটি চাপাতি ও ব্যাগে থাকা বেশ কিছু জিহাদি বই উদ্ধার করা হয়। নিহতদের পরিচয় জানা যায়নি।

পুলিশের ধারণা, নিহতরা কোনো জঙ্গিগোষ্ঠীর সদস্য। এ ব্যাপারে তদন্ত চলছে। গতকাল বেলা ১টার দিকে ওই দুই যুবকের লাশ পুলিশের ভ্যানযোগে টাঙ্গাইল হাসপাতাল মর্গে পাঠানো হয়। টাঙ্গাইলের সির্ভিল সার্জন মো. ইবনে সাঈদ জানান, গতকাল বেলা ২টার দিকে নিহত ওই দুই যুবকের লাশ ময়নাতদন্ত করা হয়। ময়নাতদন্তে জানা গেছে, তাদের মাথায় গুলির চিহ্ন রয়েছে। ময়নাতদন্ত শেষে তাদের লাশ মর্গের হিমঘরে রাখা হয়েছে। টাঙ্গাইলের পুলিশ সুপার মো. মাহবুব আলম জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে মধুপুর টেলকি এলাকায় পুলিশি চেকপোস্ট বসানো হয়। ভোররাতে মোটরসাইকেলে করে দুই যুবক যাওয়ার সময় পুলিশ তাদের গতি রোধ করে। এ সময় তারা পুলিশের ওপর হামলা চালায়। পুলিশও পাল্টা গুলি ছুড়লে গুলিবিদ্ধ হয়ে ওই দুই যুবক আহত হন। পরে তাদের মধুপুর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতরা কোনো জঙ্গিগোষ্ঠীর সক্রিয় সদস্য হতে পারেন। তাদের পরিচয় এখন পর্যন্ত পাওয়া যায়নি।

সর্বশেষ খবর