শনিবার, ৫ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
জঙ্গি হামলা নিয়ে লাইভ সম্প্রচার

এনডিটিভি এক দিন বন্ধের নির্দেশ

কলকাতা প্রতিনিধি

সর্বভারতীয় বেসরকারি টিভি চ্যানেল ‘এনডিটিভি ইন্ডিয়া’ (হিন্দি)-এর সম্প্রচার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের বিশেষ কমিটি। আগামী বুধবার (৯ নভেম্বর) একদিনের জন্য তাদের সম্প্রচার বন্ধ রাখতে হবে।

গত জানুয়ারিতে পাঞ্জাবের পাঠানকোটে বিমানবাহিনীর ঘাঁটিতে জঙ্গি হামলার সময় দায়িত্বজ্ঞানহীনভাবে সম্প্রচারের অভিযোগেই  চ্যানেলটির বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়। ২ জানুয়ারি ওই হামলায় সাত ভারতীয় জওয়ান নিহত হন, মারা যায় ছয় জঙ্গিও। অভিযোগ : জঙ্গি হামলার বিরুদ্ধে সেনাবাহিনীর অভিযান চালানোর সময় সেনাবাহিনীর গোলাবারুদ, রকেট লাঞ্চার, মর্টার, হেলিকপ্টার, জ্বালানি ট্যাংকার, সামরিক বিমান রাখার স্থানসহ বেশ কিছু সংবেদনশীল সামরিক তথ্য প্রকাশ করেছিল এনডিটিভি। চ্যানেলের পক্ষ থেকে বলা হয়, এটা খুবই দুঃখজনক যে বেছে বেছে তাদেরই নিশানা করা হচ্ছে। প্রতিটি টিভি চ্যানেল ও পত্রিকা-ও একই প্রতিবেদন পরিবেশন করেছে। আমাদের খবর সম্প্রচারে যথেষ্ট ভারসাম্য ছিল।

মমতা ক্ষুব্ধ : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি গতকাল টুইট করে বলেন ‘এনডিটিভি’র ওপর এই নিষেধাজ্ঞা জারি খুবই  বেদনাদায়ক। পাঠানকোট হামলার সম্প্রচার নিয়ে কেন্দ্রের অসন্তোষ থেকে থাকলে অন্য কোনোভাবেও পরিস্থিতির মোকাবিলা করা যেত। কিন্তু এভাবে নিষেধাজ্ঞার অর্থ হলো ‘জরুরি অবস্থা জারি করা’।

সর্বশেষ খবর