রবিবার, ৬ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

বিএনপির সমাবেশের আবেদন পায়নি পুলিশ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, আগামী ৮ নভেম্বর নয়াপল্টনে বিএনপির সমাবেশের আবেদনপত্র এখনো তিনি পাননি। আবেদন পাওয়ার পর নিরাপত্তা ব্যবস্থার বিষয়টি বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে ডিএমপির ‘সোয়াত’ টিমের নতুন ২০ সদস্যের মাঝে সনদ বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে আমেরিকান অ্যাম্বাসির প্রতিনিধি মি. ওয়াংসহ পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিএমপি কমিশনার বলেন, গুলশান হামলায় অস্ত্র সরবরাহকারীসহ নব্য জেএমবির চারজনকে রিমান্ডে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

অস্ত্র ও দাতা সরবরাহকারীদের তথ্য পেলেও তদন্তের স্বার্থে এখন কিছু জানানো যাচ্ছে না। তাদের দেওয়া তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে। প্রয়োজনে আদালতের নির্দেশনা নিয়ে পুনরায় তাদের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হবে। গুলশান হামলার পর থেকে আমরা সোয়াতের প্রয়োজনীয়তা অনুধাবন করেছি। এরই পরিপ্রেক্ষিতে সোয়াত সদস্যদের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ২০ জন পুলিশ সদস্যকে এক মাস বিশেষ ট্রেনিং দিয়ে প্রশিক্ষিত করেছি। বর্তমানে সোয়াত সদস্য সংখ্যা ৭০ জন। অচিরে আমরা ১০০ জনের একটি সুপ্রশিক্ষিত সোয়াত টিম গঠন করব। যা দেশের জঙ্গিবাদ দমনে বিশেষ ভূমিকা রাখবে। ডিএমপি প্রধান বলেন, পুলিশের সোয়াত টিম এখন একটি ব্র্যান্ড হিসেবে জাতির কাছে পরিচিত। আমাদের সোয়াত সদস্যদের ৫০ জন ইতিমধ্যে আমেরিকা থেকে (এফবিআই) প্রশিক্ষণ গ্রহণ করেছেন। সোয়াতের সব ইক্যুইপমেন্টই অত্যাধুনিক। যা আমেরিকা থেকে আনা হয়েছে। বাংলার মাটিতে কোনো জঙ্গির স্থান হবে না। যে কোনো মূল্যে জঙ্গিবাদকে নির্মূল করা হবে। জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের অবস্থান জিরো টলারেন্স।

সর্বশেষ খবর