বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন

পাল্টাপাল্টি অভিযোগ দুই প্রার্থীর

নিজস্ব প্রতিবেদক ও নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন নিয়ে এক গোলটেবিল আলোচনায় পাল্টাপাল্টি অভিযোগ করেছেন দুই মেয়র প্রার্থী নৌকা প্রতীকের ডা. সেলিনা হায়াৎ আইভী ও ধানের শীষের অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। গতকাল সকালে নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে দৈনিক প্রথম আলো এ গোলটেবিলের আয়োজন করে।

 পত্রিকাটির যুগ্ম-সম্পাদক সোহরাব হাসান এর সঞ্চালনা করেন। এতে মেয়র ও কয়েকজন কাউন্সিলর প্রার্থী উপস্থিত ছিলেন। বৈঠকে বিএনপি প্রার্থী অ্যাডভোকোট সাখাওয়াত হোসেন খান অভিযোগ করে বলেন, ‘এখানে সব একপেশে বক্তব্য দেওয়া হচ্ছে। এ রকম জানলে আমি আমার সমর্থক নিয়ে আসতাম। নির্বাচন নিয়ে আমি এখনো শঙ্কা প্রকাশ করছি। নারায়ণগঞ্জের মানুষকে যাতে ভোটাধিকার ফিরিয়ে দেওয়া হয়। নারায়ণগঞ্জের মানুষ অনেক উন্নয়ন থেকে বঞ্চিত। শীতলক্ষ্যা সেতু, হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি, ট্রেড লাইসেন্স, শিক্ষা-যানজট, ধুলা-ময়লা অপসারণসহ বেশ কয়েকটি বিষয়ে নারায়ণগঞ্জের মানুষ বঞ্চিত।’ তিনি বলেন, ‘আমি নির্বাচিত হলে নারায়ণগঞ্জকে দুর্নামমুক্ত করব। জনসংখ্যার তুলনায় রাস্তা সরু, ফুটওভার ব্রিজ নেই। সাবেক মেয়রের ব্যর্থতার অংশ হিসেবেই উদ্যোগের অভাবে এসব কর্মকাণ্ড বাস্তবায়ন করতে পারেননি। মেয়র হওয়ার আগে আইভী যে প্রতিশ্রুতি নাগরিকদের দিয়েছিলেন তার সিকি ভাগও পূরণ করতে পারেননি।’ এরপর ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, ‘বিগত নির্বাচনের তুলনায় এবার নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ও সুন্দর। এ সরকারের অধীন আরও অনেক সুষ্ঠু নির্বাচন হয়েছে। আমি সেনাবাহিনী মোতায়েনের বিপক্ষে নই। তবে ইসি যদি মনে করে দেশের সর্বোচ্চ বাহিনী পর্যন্ত মোতায়েন করতে পারে। আমিও চাই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। আর ২২ তারিখ জনগণ যাকে বেছে নেবেন, তিনিই নির্বাচিত হবেন। জনগণের গণরায় আমরা মেনে নেব। আর সাখাওয়াত হোসেন যে ট্যাক্সের কথা বলছেন, আমি তাকে প্রশ্ন করতে চাই তার হোল্ডিং নম্বর কত? আর তার কত টাকা বাড়ানো হয়েছে?’ সাখাওয়াতের সিকি ভাগ উন্নয়ন প্রশ্নে আইভী বলেন, ‘আমি সিকি ভাগ কাজ করেছি কিনা বা শতভাগ করেছি কিনা তা জনগণ বলতে পারবে।

কোনো জনপ্রতিনিধি শতভাগ কাজের প্রতিশ্রুতি দিয়ে তা সম্পূর্ণ পূরণ করতে পারবেন না। যেসব কাজ বাকি রয়েছে নির্বাচিত হলে আগামীতে তা পূরণ করব।’

প্রার্থীদের সঙ্গে ইসির মতবিনিময় আজ : মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে আজ মতবিনিময় করবে নির্বাচন কমিশন। এ উপলক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদসহ অন্য কমিশনাররা নারায়ণগঞ্জ যাচ্ছেন। সকাল ১০টায় নারায়ণগঞ্জ ক্লাবে এ মতবিনিময় অনুষ্ঠিত হবে।

সর্বশেষ খবর