মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

বিমান ওয়াসা কাস্টমসে দুদকের অভিযান

ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতির উৎস খুঁজতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) টিম গতকাল একযোগে রাজধানীর বাংলাদেশ বিমান, ঢাকা ওয়াসা ও চট্টগ্রাম কাস্টমস হাউসে অভিযান চালিয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, সকাল সাড়ে ১১টায় দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে চার সদস্যের একটি দল বিমানবন্দর থানা এলাকায় বাংলাদেশ বিমানের প্রধান কার্যালয় ‘বলাকায়’ অভিযান চালায়। প্রায় আড়াই ঘণ্টা ধরে অভিযানটি পরিচালনা করা হয়। দুপুর ২টার পর বলাকা ভবন থেকে বের হয়ে দুদক পরিচালক ইকবাল হোসেন সাংবাদিকদের জানান, বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোসাদ্দিক আহমেদের সঙ্গে বিমানে দুর্নীতির নানা বিষয় নিয়ে কথা হয়েছে। মোসাদ্দিক আহমেদ দুদককে জানিয়েছেন, বিমানের যে কোনো কর্মকর্তা ও কর্মচারী দুর্নীতির সঙ্গে জড়িত থাকলে দুদকের কাছে তাদের তথ্য সরবরাহ করা হবে। ইকবাল হোসেন আরও বলেন, প্রধানমন্ত্রীর সফরকারী বিমানে যান্ত্রিক ত্রুটির বিষয়ে কোনো তথ্য আছে কি না— সে বিষয়গুলোও দুদকের বিশেষ টিম খতিয়ে দেখছে। কোনো তথ্য পেলে দুদকের টিম দুর্নীতি দমন কমিশনে তা জমা দেবে।

ঢাকা ওয়াসা : দুদক পরিচালক বেলাল হোসেনের নেতৃত্বে চার সদস্যের একটি টিম দুপুর ১২টায় রাজধানীর কারওয়ান বাজারের ওয়াসা অফিসে অভিযান চালায়। টিম সদস্যরা সংস্থার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাসকিম এ খানের সঙ্গে বৈঠক করেন। বিকাল ৩টায় বেরিয়ে এসে বেলাল হোসেন বলেন, আমরা ওয়াসার দুর্নীতির বিষয়ে আলোচনা করেছি। সেবাধর্মী এ সংস্থায় নানা ধরনের অসংগতি রয়েছে বলে অভিযোগ আছে। এ অভিযানের সময় ওয়াসার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা তিন সংস্থার প্রধানের কাছে দুর্নীতি সংক্রান্ত সহযোগিতা চেয়েছি। এসব সংস্থা থেকে আর্থিকসহ নানা ধরনের অসংগতি প্রতিরোধে আমরা কাজ করছি।

ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাংক কর্মকর্তা আটক করেছে দুদক : ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, সোনালী ব্যাংক ব্রাহ্মণবাড়িয়া প্রধান শাখার প্রায় ১৭ কোটি টাকা আত্মসাতের মামলায় সোনালী ব্যাংক আখাউড়া শাখার সিনিয়র অফিসার মোতাহার হোসেন মোল্লাকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুপুরে দুদকের কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক আবুল কালাম আজাদের নেতৃত্বে একটি দল মোতাহার হোসেনকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সোনালী ব্যাংক শাখা থেকে পুলিশের সহায়তায় আটক করে। মোতাহার হোসেন মোল্লার বাড়ি আখাউড়া উপজেলার মনিয়ন্ধ ইউনিয়নের টনকী গ্রামে।

দুদক কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক আবুল কালাম আজাদ জানান, সোনালী ব্যাংক ব্রাহ্মণবাড়িয়া প্রধান শাখায় কর্মরত থাকাকালীন মোতাহার হোসেন মোল্লা পেনশনকারীদের প্রায় ১৭ কোটি টাকা আত্মসাতের সঙ্গে জড়িত ছিলেন। অর্থ আত্মসাতের অভিযোগে ২০১৪ সালের ১২ অক্টোবর তার নামে কুমিল্লা অঞ্চলের  পরিচালক নূরুল হুদা বাদী হয়ে দুদকে মামলা করে।

সর্বশেষ খবর