সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

শিগগিরই গণতান্ত্রিক লড়াইয়ের ডাক

নিজস্ব প্রতিবেদক

শিগগিরই গণতান্ত্রিক লড়াইয়ের ডাক

নেতা-কর্মীদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, শিগগিরই গণতান্ত্রিক লড়াইয়ের ডাক আসবে। গণতন্ত্র পুনরুদ্ধারের এ আন্দোলনে মাঠে নামতে হবে। আপনারা সেই প্রস্তুতি নিন। প্রয়োজনে ঝুঁকি নিয়ে হলেও খালেদা জিয়ার নেতৃত্বে জনগণকে সম্পৃক্ত করে লড়াইয়ের ময়দানে নামতে হবে। তা না হলে ক্ষমতায় টিকে থাকতে গণতন্ত্রের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ যা যা করা প্রয়োজন আওয়ামী লীগ সেই অগণতান্ত্রিক কাজগুলো আরও বেশি করে যাবে।

গতকাল দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে এক প্রতিবাদ সভায় তিনি এ আহ্বান জানান। কারাবন্দি বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকুর নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকাস্থ সিরাজগঞ্জ জেলার সাবেক ছাত্রদল নেতারা এ প্রতিবাদ সভার আয়োজন করে। ইকবাল হাসান মাহমুদ টুকু তিনটি মামলায় ১০ এপ্রিল সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন। বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের সভাপতিত্বে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, সাবেক ছাত্রনেতা আবদুল খালেকসহ ঢাকায় সিরাজগঞ্জের সাবেক ছাত্রদল নেতারা এতে বক্তব্য রাখেন।

সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে টুকুকে জেলে পাঠানো হয়েছে। উদ্দেশ্য নির্বাচন ও রাজনীতি থেকে দূরে রাখা।

সর্বশেষ খবর