বৃহস্পতিবার, ৮ জুন, ২০১৭ ০০:০০ টা

আওয়ামী লীগ হ্যাটট্রিক জয় করবে

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ হ্যাটট্রিক জয় করবে

আওয়ামী লীগ আগামী (একাদশ) জাতীয় সংসদ নির্বাচনেও জয়ী হয়ে সরকার গঠনে হ্যাটট্রিক করবে বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, পরবর্তী নির্বাচনেও জয়ী হয়ে আওয়ামী লীগ সরকার গঠন করবে। সেটা হবে আওয়ামী লীগের হ্যাটট্রিক জয়। আর ওই নির্বাচনের মাধ্যমে বিএনপির হ্যাটট্রিক পরাজয় হবে। গতকাল বিকালে ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ৩০টির বেশি আসন পাবে না’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরও বলেন, সেই দিন আর ফিরে আসবে না। বিএনপি মনে করছে ২০০১ সালে যা হয়েছে আবার ২০১৮ সালে তা হবে। বিএনপি যদি এই মনে করে থাকে তাহলে তারা বোকার স্বর্গে বাস করছে। তখন বিএনপি সাইকেল ফেডারেশন, দাবা ফেডারেশন পর্যন্ত বন্ধ করে দিয়েছিল। আর সেটা সম্ভব নয়। মুক্তিযুদ্ধে যারা বিশ্বাসী নয়, তারা ছয় দফা দিবস পালন করে না— উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের স্বাধিকার আন্দোলনের অন্যতম দিন ছিল ছয় দফা। আওয়ামী লীগ ছাড়া এই দিবস আর কউ পালন করে না। এই ছয় দফা দিবসটি যারা পালন করে না, তারা ৭ মার্চও পালন করে না। মহানগরী দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে এ সভায় আরও বক্তব্য দেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ঢাকা মহানগরী দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

তিস্তার প্রতিশ্রুতিতে অনড় ভারত : গতকাল সকালে বনানীর সেতু ভবনে ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ-ভারতের বর্তমান দুই সরকারের চলতি মেয়াদেই তিস্তা চুক্তি হবে বলে ভারত তার সিদ্ধান্তে অনড় রয়েছে। তিনি বলেন, ‘তিস্তার ব্যাপারে বাংলাদেশের জনগণের উদ্বেগের বিষয়টি হাইকমিশনারকে আমি জানিয়েছি। জবাবে প্রতিশ্রুতি অনুযায়ী মোদি ও হাসিনা এই দুই সরকারের চলতি মেয়াদে চুক্তি সম্পাদন হবে বলে আশাবাদের কথা জানিয়েছেন হাইকমিশনার শ্রিংলা।’ ওবায়দুল কাদের আরও জানান, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকা থেকে যৌথভাবে ফেনী নদীতে যে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন তা নিয়ে আলোচনা করতেই ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার ঢাকা আসছেন। তিনি বলেন, বৈঠকে ভারতীয় ঋণের দ্বিতীয় লাইন অব ক্রেডিটের (এলওসি) আওতায় সড়কের প্রকল্পগুলোর বাস্তবায়ন প্রক্রিয়া শুরু নিয়ে হাইকমিশনারের সঙ্গে আলোচনা হয়েছে। এ ছাড়া বিআরটিসির বাস, ট্রাক ও সড়ক নির্মাণ যন্ত্রাংশ খুব দ্রুত আমদানি ও দরপত্র প্রক্রিয়া এগিয়ে নিতে কথা হয়েছে।

বাদল রায়ের শয্যাপাশে ওবায়দুল কাদের : এর আগে সকালে ওবায়দুল কাদের স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ফুটবল ফেডারেশনের সহসভাপতি, সাবেক ফুটবলার বাদল রায়কে দেখতে যান। মন্ত্রী তার চিকিৎসার খোঁজখবর নেন এবং দ্রুত রোগমুক্তি কামনা করেন।

সর্বশেষ খবর