বৃহস্পতিবার, ২২ জুন, ২০১৭ ০০:০০ টা

লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক

লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া

আসন্ন ঈদুল ফিতরের পরপরই লন্ডন সফরে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আগামী ৭ অথবা ১০ জুলাই তার লন্ডনে যাওয়ার কথা রয়েছে। সেখানে অবস্থানকালে পায়ের চিকিৎসা ছাড়াও বড় ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের পরিবারের সঙ্গে সময় কাটাবেন তিনি। দলীয় সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। বিএনপি সূত্র জানায়, দীর্ঘদিন ধরেই পায়ে ব্যথায়  ভুগছেন বিএনপি চেয়ারপারসন। অবস্থা এমন হয়েছে— মাঝে মধ্যে গুলশান কার্যালয়ের সিঁড়ি বেয়ে ওপরে উঠতেও পারেন না তিনি। কারও সহযোগিতা নিয়ে তাকে চলাফেরা করতে হচ্ছে। এ ছাড়া লন্ডনে একটি চোখের অপারেশনও করাতে পারেন বিএনপি প্রধান। সর্বশেষ ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর লন্ডনে গিয়ে এক চোখের অপারেশন করান বেগম জিয়া। ওই সময় তিনি দুই মাসেরও বেশি সময় লন্ডনে ছিলেন। জানা গেছে, আগামী নির্বাচনের প্রায় দেড় বছর বাকি থাকলেও বিএনপি প্রধানের এবারের লন্ডন সফরের বিশেষ রাজনৈতিক তাৎপর্য রয়েছে। দলের নির্বাচনে অংশগ্রহণ করা প্রার্থী মনোনয়ন দেওয়াসহ ভবিষ্যৎ সাংগঠনিক নেতৃত্ব নিয়েও তারেক রহমানের সঙ্গে কথা বলবেন খালেদা জিয়া। এ প্রসঙ্গে বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ঈদের পর চেয়ারপারসন পায়ের চিকিৎসার জন্য লন্ডন যেতে পারেন। তবে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

আজ আদালতে যাবেন খালেদা জিয়া : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হাজিরা দিতে আজ বিশেষ আদালতে যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতে মামলাটি বিচারাধীন রয়েছে। বিএনপি চেয়ারপারসনের আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া গতকাল বিকালে এ তথ্য জানিয়েছেন।

খালেদার অন্য দুই মামলায় প্রতিবেদন দাখিল ২৫ অক্টোবর : হরতাল-অবরোধে সারা দেশে ৪২ জনকে পুড়িয়ে হত্যা ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে একটি এবং ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জন্মদিন উদ্যাপনের আরেকটি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। গতকাল ৪২ জনকে পুড়িয়ে হত্যা ও রাষ্ট্রদ্রোহিতার মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য থাকলেও গুলশান থানা পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি।

সর্বশেষ খবর