বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭ ০০:০০ টা

ছুটির আমেজে অফিস পাড়া ফাঁকা

নিজস্ব প্রতিবেদক

প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে এখনো ঈদের রেশ কাটেনি। ঈদের তিন দিন ছুটির পর গতকাল অফিস-আদালত খুললেও প্রথম দিনে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল তুলনামূলক কম। ঈদের ছুটির পর প্রথম কার্যদিবসে সচিবালয়ে দর্শনার্থীদের উপস্থিতি ছিল না বললেই চলে।

উপস্থিত কর্মকর্তাদের ধারণা, ঈদের পর প্রথম কর্মদিবসে কর্মী উপস্থিতি ছিল এক-তৃতীয়াংশের মতো। বিভিন্ন দফতরে      কর্মকর্তা-কর্মচারী যারা এসেছেন তাদের অনেককেই ঈদের শুভেচ্ছা বিনিময়, কোলাকুলি আর খোশগল্প করে সময় পার করতে দেখা গেছে।

কর্মকর্তারা জানান, এবার রোজার ঈদের সরকারি ছুটি শুরু হয় রবিবার থেকে। মঙ্গলবার পর্যন্ত ছুটি কাটিয়ে গতকাল অনেকে অফিসের কাজে যোগ দিলেও কর্মকর্তা-কর্মচারীদের একটি বড় অংশ বুধ ও বৃহস্পতিবার ছুটি নিয়েছেন। এরপর রয়েছে শুক্র আর শনিবারের সাপ্তাহিক ছুটি। ফলে আগামী রবিবার নাগাদ অফিস-আদালতে স্বাভাবিক প্রাণচাঞ্চল্য ফিরতে পারে বলে মনে করছেন কর্মকর্তা-কর্মচারীরা। গতকাল সকাল ১০টার পর সচিবালয়ে আসেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার প্রমুখ। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সকালে তার দফতরে এসে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের কুশল বিনিময়ের মধ্য দিয়ে দিন শুরু করেন। পরে তিনি সাংবাদিকদের সঙ্গেও কথা বলেন। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ গতকাল দুপুরে তার দফতরে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের কুশল বিনিময়ের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।  বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুকেও তার কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায়। ফিলিং স্টেশনে গ্যাস বন্ধ রাখার বিষয়ে সেখানে সাংবাদিকদের সঙ্গেও কথা বলেন তিনি। ঢাকা উত্তর সিটি করপোরেশনর মেয়র আনিসুল হককেও এ সময় বিদ্যুৎ প্রতিমন্ত্রীর কক্ষে দেখা যায়।

সর্বশেষ খবর