বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭ ০০:০০ টা

ভিয়েতনাম থেকে চাল আসছে

—বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ভিয়েতনাম থেকে সরকার চাল আমদানি করছে জানিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, শিগগিরই এ চাল এসে যাবে এবং বাজারে চালের দাম স্বাভাবিক হবে।

গতকাল দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে ঈদ-পরবর্তী মতবিনিময়কালে তিনি সাংবাদিকদের এ কথা জানান। মন্ত্রী জানান, দ্রুত চাল পাঠানোর বিষয়ে ভিয়েতনামের রাষ্ট্রদূতের সঙ্গে প্রধানমন্ত্রী কথাও বলেছেন।

আগামী নির্বাচন নিয়ে তোফায়েল আহমেদ বলেন, সব গণতান্ত্রিক দেশেই যে সরকার ক্ষমতায় থাকে সেই সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হয়। ব্রিটেনে তেরেসা মে, আমেরিকায় বারাক ওবামার নেতৃত্বে নির্বাচন হয়েছে। বাংলাদেশেও হবে এবং নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। আর বর্তমান সরকার নির্বাচন কমিশনকে সহযোগিতা করে যাবে। এর বাইরে সহায়ক সরকার বা অন্য কিছু করার সুযোগ নেই জানিয়ে ক্ষমতাসীন দলের এই নেতা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অধীনেই আগামী নির্বাচন হবে। সেই নির্বাচনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অংশ নেবেন এটা লিখে রাখতে পারেন আপনারা। কারণ, খালেদার সামনে আর কোনো বিকল্প নেই। তোফায়েল বলেন, খালেদা জিয়ার ক্ষমতা নেই নির্বাচন বন্ধ করার। ২০১৪ সালে সহিংসতা করে, মানুষ পুড়িয়ে মেরে তিনি নির্বাচন বন্ধ করতে পারেননি। তিনি এ ধরনের নৈরাজ্য করে সামরিক সরকার আনতে চেয়েছিলেন কিন্তু পারেননি। তিনি আরও বলেন, এবারের ঈদ শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। বাজারমূল্য সামগ্রিকভাবে নিয়ন্ত্রণে ছিল।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর