শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

এবার বার্সেলোনায় ভয়াবহ গাড়ি হামলা, নিহত ১৩ আহত ৫০

ভিড়ের মধ্যে ভ্যান, হতাহতরা বেশিরভাগই পর্যটক

প্রতিদিন ডেস্ক

এবার বার্সেলোনায় ভয়াবহ গাড়ি হামলা, নিহত ১৩ আহত ৫০

বার্সেলোনায় হামলার পর উদ্ধার তৎপরতায় পুলিশ —বিবিসি

স্পেনের বার্সেলোনার লাস রামব্লাসে এবার মানুষের ভিড়ের মধ্যে গাড়ি চালিয়ে দিয়ে অন্তত ১৩ জনকে হত্যা করা হয়েছে। আহত হয়েছে ৫০ জনেরও বেশি। লাস রামব্লাস একটি জনপ্রিয় পর্যটন শহর। হতাহতদের বেশিরভাগই পর্যটক। গতকাল স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ এটিকে সন্ত্রাসী হামলা বলে জানিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে কাতালান পুলিশের একজন মুখপাত্র বলেন, এটা সম্ভবত সন্ত্রাসী হামলা। তবে এই হামলার কারণ এখনো জানা যায়নি। ওই এলাকা থেকে সবাইকে সরিয়ে নেওয়া হয়েছে। এলাকাটি নিরাপত্তা কর্মীরা ঘিরে রেখেছেন। সব ধরনের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, ওই গাড়ির (ভ্যান) চালক গাড়ি থেকে নেমে দৌড়ে পালিয়ে গেছে। তাকে খোঁজার জন্য শহর জুড়ে ব্যাপক তল্লাশিও শুরু হয়েছে। গাড়িটি ঘণ্টায় প্রায় ৮০ কিলোমিটার বেগে এসে পথচারীদের ওপর উঠিয়ে দেয়। এদিকে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম জানায়, দুজন সশস্ত্র ব্যক্তি কাছেই একটি রেস্তোরাঁতে ঢুকে পড়ে দুজন লোককে জিম্মি করে ফেলেছে। গোলাগোলির আওয়াজ শোনা গেছে। তবে এ ঘটনার সঙ্গে ভ্যান চালনার ঘটনার কোনো যোগসূত্র আছে কিনা তা তাত্ক্ষণিকভাবে জানা যায়নি। স্পেনের প্রধানমন্ত্রী মারিয়ানো র‌্যাহয় টুইট করে বলেছেন তাদের এখন অগ্রাধিকার হলো হামলায় আহতদের দিকে মনোযোগ দেওয়া এবং নিরাপত্তা বাহিনীকে সহযোগিতা করা।

বার্সেলোনার স্থানীয় ২০ বছর বয়সী এক যুবক বিবিসিকে বলেছেন, অত্যন্ত বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। প্রত্যেকেই নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছুটছে। এখানে অনেক মানুষ আছে। অনেক পরিবার আছে। এ এলাকাটিই বার্সেলোনার সবচেয়ে জনপ্রিয় দর্শনীয় স্থান। বার্সেলোনার এল পাইস পত্রিকা বলেছে, গাড়ির চালক মানুষজনকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার পর পায়ে হেঁটে পালিয়ে গেছে। স্পেনের বিরোধী দলগুলোর নেতারাও বলছেন এই হামলা অত্যন্ত বিচলিত করার মতো একটি ঘটনা।

সর্বশেষ খবর