বুধবার, ১ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

জরুরি প্রয়োজনে ঐক্যনীতি প্রয়োগ করবে জাসদ

----- হাসানুল হক ইনু

নিজস্ব প্রতিবেদক

জরুরি প্রয়োজনে ঐক্যনীতি প্রয়োগ করবে জাসদ

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল রাজধানীতে আয়োজিত সমাবেশ শেষে জাসদ সভাপতি হাসানুল হক ইনুর নেতৃত্বে র‌্যালি বের হয় —বাংলাদেশ প্রতিদিন

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সমাজতন্ত্রের পতাকা হাতেই জাতীয় প্রয়োজনে জঙ্গি-সন্ত্রাস মোকাবিলায় রাজনৈতিক ঐক্যের নীতি গ্রহণ করেছে তার দল। জাতির ক্রান্তিকালে দিশাহারা বা বিভ্রান্ত না হয়ে, দলের লাভ-ক্ষতির চেয়ে সংকট মোকাবিলাকে বিবেচনায় নিয়ে বৃহত্তর রাজনৈতিক ঐক্য গড়েছে জাসদ। জাতির প্রয়োজনে ঐক্যনীতি প্রয়োগ করবে জাসদ। জাসদের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত জনসমাবেশে হাসানুল হক ইনু এসব কথা বলেন। তিনি বলেন, যতদিন মুক্তিযুদ্ধের চেতনা, অসাম্প্রদায়িকতা ও গণতন্ত্র প্রতিষ্ঠায় এবং শোষণ- বৈষম্য অবসানে দোদুল্যমানতা বা ভীরুতার বিপরীতে সাহস দেখানোর প্রশ্ন থাকবে, ততদিন জাসদের চাহিদা থাকবে। ডান-বাম বা জাসদ পরিত্যাগকারীরা যতই অপবাদ দিকনা কেন, জাতির প্রতি দায়িত্ব পালন থেকে জাসদ কর্মীদের দূরে সরাতে পারেনি। বাংলাদেশের আত্মাকে ধারণ করে বলেই জাতীয় রাজনীতিতে জাসদের উপস্থিতি অনিবার্য। তথ্যমন্ত্রী বলেন, যারা জাসদের সমালোচনা করেন তারা জাসদকেই তাদের পাশে চান। জাসদ জঙ্গি দমনে আপসহীন, বৈষম্য কমাতে অটল, দলবাজি বন্ধে বলিষ্ঠ, দুর্নীতি বন্ধে কঠোর, উন্নয়নের সুফল ঘরে ঘরে পৌঁছাতে সমাজতন্ত্রের ধারক। জাসদ সময়ের সঙ্গে হাঁটে, দেশ-জনগণের পক্ষে থাকে, সমাজ বদলের পতাকা হাতে থাকে সামনে সবার। তিনি বলেন, জঙ্গি ধ্বংস করতে মহাজোট সরকার আর বৈষম্য-দারিদ্র্য দূর করতে দরকার জাসদ ও সমাজতন্ত্র।

হাসানুল হক ইনু বলেন, ইতিহাস ধামাচাপা, খুনি রক্ষা, রাজাকার-জঙ্গির সঙ্গে ঐক্য আর আগুনসন্ত্রাসের চার অপরাধের দায়ভার নিয়ে খালেদা জিয়া এখনো চক্রান্ত ছাড়েননি, রাজাকার ও জঙ্গির সম্পর্ক ছাড়েনি। তাই  খালেদার কাছে দেশ মানে রাজাকারের কাছে ইজারা। তার চোখের জলে সামরিকতন্ত্রের ময়লা যায় না। খালেদা জিয়াকে ৩০ লাখ শহীদ, গণহত্যা, জাতির পিতা, সংবিধানের চার নীতি মানতে হবে, রাজাকার-যুদ্ধাপরাধী-জঙ্গি ছাড়তে হবে। সমাবেশে জাসদের সাধারণ সম্পাদক  শিরীন আখতার এমপি, অ্যাডভোকেট রবিউল আলম, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, মীর হোসাইন আখতার, নূরুল আখতার, নাদের চৌধুরী, বীরমুক্তিযোদ্ধা শফিউদ্দিন মোল্লা প্রমুখ বক্তব্য রাখেন। সমাবেশ শেষে জাসদ নেতাদের নেতৃত্বে একটি বিশাল মিছিল শহীদ মিনার থেকে বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর আগে সকালে জাসদ কেন্দ্রীয় কার্যালয়ের কর্নেল তাহের মিলনায়তনে দলের বীর শহীদদের স্মৃতিস্মারকে পুষ্পার্ঘ্য অর্পণ করেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। এদিকে জাসদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল রংপুর, সিলেট, বগুড়া, মাগুরা, শেরপুর, মৌলভীবাজার, হবিগঞ্জ, খুলনাসহ দেশের বিভিন্ন জেলা-উপজেলায় মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর