শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা
বনানীতে ব্যবসায়ী খুন

আসামিরা অধরা মামলা ডিবিতে

নিজস্ব প্রতিবেদক

আসামিরা অধরা মামলা ডিবিতে

সিদ্দিক

রাজধানীর বনানীতে অফিসে ঢুকে রিক্রুটিং এজেন্সির মালিক সিদ্দিক হোসাইনকে গুলি করে হত্যার ঘটনায় এখনো কেউ ধরা পড়েনি। যদিও সিসিটিভি ফুটেজের মাধ্যমে চার খুনিকে শনাক্ত করেছে পুলিশ। ঘটনার ১০ দিন পার হলেও উল্লেখযোগ্য অগ্রগতি না হওয়ায় হতাশা প্রকাশ করেছে নিহতের পরিবার। পুলিশ বলছে, অর্থের লেনদেনকে কেন্দ্র করে টাঙ্গাইলের ঘাটাইল থানায় এক ব্যক্তি সিদ্দিকের বিরুদ্ধে জিডি করেছিলেন। ঘটনার পর থেকে তিনি পলাতক। তাকে ধরতে পারলে হত্যার ক্লু উদঘাটন হতে পারে। এদিকে বনানী থানায় করা মামলা অধিকতর তদন্তের জন্য ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে। গতকাল দুপুরে মামলার সব নথিপত্র ও প্রাথমিক অনুসন্ধানে প্রাপ্ত তথ্যাবলি ডিবির কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন বনানী থানার পরিদর্শক (অপারেশন) বোরহান উদ্দিন রানা। বোরহান বলেন, সিদ্দিককে হত্যার পর থেকে বনানী থানা পুলিশ গুরুত্বের সঙ্গে মামলাটি তদন্ত করছে। তদন্তের বেশ অগ্রগতিও হয়েছে। তবে মামলাটি অধিক তদন্তের জন্য ডিবিতে হস্তান্তর করা হয়েছে। ডিবি উত্তরের এডিসি মোহাম্মদ শাহজাহান জানান, মামলাটি আমরা পেয়েছি, তদন্ত শুরু করেছি। দ্রুতই সিদ্দিক হত্যার রহস্য উদঘাটন ও খুনিরা ধরা পড়বে বলে আশা করছি। সিদ্দিকের পরিবারের অভিযোগ, ঘটনার ১০ দিন পার হলেও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। অথচ সিসিটিভির ফুটেজে খুনিদের ছবি দেখা যাচ্ছে। খুনিরা গ্রেফতার না হওয়ায় তারা হতাশ। মামলার তদন্তসংশ্লিষ্টরা বলছেন, সিদ্দিক নিহতের পর ঘটনাস্থলের দারোয়ানসহ ওই বাড়ির বেশির ভাগ লোককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জব্দ করা হয়েছে সিসিটিভি ফুটেজ। পরে তা পর্যালোচনা করে চারজনকে শনাক্ত করা হয়েছে। চারজনের কাছেই পিস্তল ছিল। এটি ছিল আড়াই মিনিটের কিলিং মিশন। কিন্তু ওই চারজনের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

 তবে ১৬ নভেম্বর সন্ধ্যা ৬টা ৪ মিনিটে ডিএমপির ফেসবুক পেজে ওই চার হামলাকারীর ছবি এবং হামলার একটি ভিডিও প্রকাশ করা হয়। সেখানে ওই চারজনকে ধরিয়ে দিতে নগরবাসীর সহায়তা চেয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আর্থিক লেনদেনকে কেন্দ্র করে সিদ্দিককে হত্যা করা হয়েছে বলে পুলিশ অনেকটা নিশ্চিত। তবে অর্থের লেনদেনের বিষয়কে কেন্দ্র করে টাঙ্গাইলের ঘাটাইলে সিদ্দিকের বিরুদ্ধে করা জিডিটা তদন্ত করে দেখা হচ্ছে। সিদ্দিকের গ্রামের বাড়ি টাঙ্গাইলের কালিহাতীতে।

 প্রসঙ্গত, ১৪ নভেম্বর রাতে বনানীর ব্লক-বি, রোড-৪ এর ১১৩ নম্বর বাড়ির নিচতলায় এস মুন্সি ওভারসিজ নামক রিক্রুটিং এজেন্সির মালিক সিদ্দিক হোসাইনকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

সর্বশেষ খবর