শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

জঙ্গি আকায়েদকে নিয়ে প্রবাসে ব্যাপক ক্ষোভ

প্রতিদিন ডেস্ক

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আকায়েদ উল্লাহ্র সন্ত্রাসবাদী কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রবাসী বাংলাদেশিরা বিক্ষোভে ফেটে পড়েছেন। মঙ্গলবারও দ্বিতীয় দিনের মতো জ্যাকসন হাইটস, ব্রঙ্কস ও ব্রুকলিনের বিভিন্ন স্থানে চারটি মানববন্ধন ও র‍্যালি অনুষ্ঠিত হয়। সব কটিতেই আকায়েদ উল্লাহকে বাংলাদেশি হিসেবে চিহ্নিত না করে শুধু ‘সন্ত্রাসী’ হিসেবে বিবেচনা করে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

নিউইয়র্কে প্রবাসীদের সবচেয়ে বড় সংগঠন ‘বাংলাদেশ সোসাইটি’র ব্যানারে র‍্যালি ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় জ্যাকসন হাইটসের বেলাজিনো পার্টি হলে। সংগঠনের সভাপতি কামাল আহমেদের সভাপতিত্বে এ সংবাদ সম্মেলন পরিচালনা করেন সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিক। প্রবাসের বিশিষ্টজনেরা এতে উপস্থিত থেকে আকায়েদ উল্লাহর প্রতি ধিক্কার জানান। এ ধরনের জঙ্গি তত্পরতাকে মানবতার শত্রু হিসেবে অভিহিত করে উল্লেখ করা হয়, বাংলাদেশি-আমেরিকানরা কখনো জঙ্গিবাদ, সন্ত্রাসকে প্রশ্রয় দেয়নি, দেবেও না। উল্লেখ্য, ১১ ডিসেম্বর সকাল ৭টা ২০ মিনিটে নিউইয়র্কের ব্যস্ততম টাইমস স্কয়ার সাবওয়ে থেকে সুড়ঙ্গপথে পোর্ট অথরিটি বাস টার্মিনালে যাতায়াতের পথে আকায়েদের বহন করা পাইপবোমা বিস্ফোরিত হয়। এ ঘটনার চার্জশিট প্রদান করা হয় পরদিন মঙ্গলবার। তার বিরুদ্ধে ব্যাপক গণবিধ্বংসী অস্ত্র বহন, নিরীহ মানুষ হত্যা ও আন্তর্জাতিক সন্ত্রাসীদের সহযোগিতার অভিযোগ গঠন করা হয়। এগুলো প্রমাণিত হলে তাকে ২২ বছর কারাগারে থাকতে হবে। ২০১৪ সাল থেকে আকায়েদ আন্তর্জাতিক সন্ত্রাসী নেটওয়ার্কের মতবাদে বিশ্বাসী হয়ে অনলাইনেই বোমা তৈরির শিক্ষা গ্রহণ করে বলে তদন্ত কর্মকর্তারা চার্জশিটে উল্লেখ করেছেন।

আকায়েদের প্রতি ধিক্কার জানিয়ে মঙ্গলবার সন্ধ্যায় ব্রঙ্কসে বাংলাদেশি অধ্যুষিত স্টার্লিং-বাংলাবাজার এভিনিউ এলাকায় আরেকটি সমাবেশ হয়। বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিল এর আয়োজন করে। খবর এনআরবি নিউজের।

সর্বশেষ খবর