বুধবার, ৩১ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

নতুন আইজিপিকে বরণ আজ

বিদায় নেবেন শহীদুল হক

নিজস্ব প্রতিবেদক

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) এ কে এম শহীদুল হকের বিদায় ও নতুন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে বরণ অনুষ্ঠান আজ। এ বিষয়ে পুলিশ সদর দফতরে পৃথক দুটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রেওয়াজ অনুযায়ী বিদায় ও বরণের সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছে পুলিশ সদর দফতর। বিদায়ী ও নতুন আইজিপি সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন।

জানা গেছে, ৩০ ডিসেম্বর, ২০১৪ সালে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) হিসেবে নিয়োগ পান এ কে এম শহীদুল হক। তার বাড়ি শরীয়তপুরের নড়িয়া উপজেলার নরকলিকাতা গ্রামে। তিনি ১৯৮৪ সালে বিসিএস পরীক্ষার মাধ্যমে ’৮৬ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশবাহিনীতে যোগদান করেন।

২৫ জানুয়ারি, ২০১৮ সালে আইজিপি হিসেবে নিয়োগ পান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তার বাড়ি চাঁদপুর সদর উপজেলার মান্দারী গ্রামে। তিনি ষষ্ঠ বিসিএসে (১৯৮৪) পুলিশ ক্যাডারে মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করে বাংলাদেশ পুলিশ সার্ভিসে যোগদান করেন।

সংশ্লিষ্টরা বলছেন, ইঞ্জিন বন্ধ গাড়ির ভিতরে বসে থাকবেন বিদায়ী পুলিশপ্রধান এ কে এম শহীদুল হক। থাকবে গাড়ির সঙ্গে বাঁধা লম্বা রশি। নতুন পুলিশপ্রধান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ ঊর্ধ্বতন সব কর্মকর্তা সেই রশি ধরে গাড়ি টেনে নিয়ে যাবেন পুলিশ সদর দফতরের ফটক পর্যন্ত। এভাবেই রীতি মেনে বিদায় নেবেন তিন বছরেরও বেশি সময় ধরে দায়িত্ব পালনকারী আইজিপি এ কে এম শহীদুল হক।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর