শিরোনাম
শনিবার, ৩ মার্চ, ২০১৮ ০০:০০ টা

আওয়ামী লীগ ও জাপা থাকলেই নির্বাচন গ্রহণযোগ্য : এরশাদ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি অংশ নিলেই সে নির্বাচন গ্রহণযোগ্য হবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেছেন, বিএনপি অংশ না নিলে একাদশ জাতীয় সংসদ নির্বাচন আটকে থাকবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। আন্তর্জাতিক চাপ বাধা হবে না।

তিন দিনের সফরে এসে গতকাল সকালে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করে এরশাদ বলেন, বিএনপির সঙ্গে জাতীয় পার্টির জোট করার কোনো সম্ভাবনা নেই। আগামী নির্বাচনে বিএনপি আসবে কিনা সে ব্যাপারে আমার যথেষ্ট সন্দেহ আছে। তারপরও সরকার চেষ্টা করছে। আমরাও মনে করি বিএনপির নির্বাচনে অংশ নেওয়া উচিত। তবে বিএনপি এখন নেতৃত্বহীন হয়ে পড়েছে। দলটিতে নেতৃত্ব দেওয়ার মতো কোনো নেতা নেই। কে নেতৃত্ব দেবেন, কার নেতৃত্বে নির্বাচন হবে এসব সমস্যা আছে বিএনপিতে। কয়েকদিন আগে জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা জাতীয় পার্টির জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান রওশন এরশাদ তার দলের মন্ত্রীদের মন্ত্রিসভা থেকে অব্যাহতি দেওয়ার জন্য সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানিয়েছেন। রওশন এরশাদের কথার জের ধরে এরশাদ বলেন, তিনি ঠিক কথাই বলেছেন। মন্ত্রিসভায় যোগ দেওয়া আমাদের ঠিক হয়নি। এতে দলের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

অনেক সমালোচিত হয়েছি আমরা। তবে সরকারি দলের সঙ্গে মন্ত্রিসভায় যোগদান করার বিষয়টি রাজনৈতিক কৌশল ছিল বলে জানিয়ে এরশাদ বলেন, জার্মানিসহ অনেক দেশে এ ধরনের নজির আছে। তবে আমরা আর মন্ত্রিসভায় থাকতে চাই না। এরশাদ বলেন, আমার দলে তিনজন মন্ত্রিসভায় আছেন। আমিও মন্ত্রীর পদ মর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে আছি। শিগগিরই আমরা সবাই একযোগে পদত্যাগ করব। বিষয়টি নিয়ে আমরা ইতিমধ্যেই আলোচনা করেছি। পদত্যাগের বিষয়টি এখন সময়ের ব্যাপার মাত্র। এরশাদ বলেন, ছয় বছর দুই মাস কারাগারে ছিলাম। আমার বিরুদ্ধে সব মামলাই ছিল জামিনযোগ্য। তারপরেও আমি জামিন পাইনি। হাই কোর্ট আদেশ দেওয়ার পরেও আমাকে সংসদে আসতে দেওয়া হয়নি। পৃথিবীর কোনো দেশে কোনো নেতাই আমার মতো নির্যাতন ভোগ করেননি। আমার প্রতি যে অবিচার করা হয়েছে তার কোনো নজিরও নেই। তিনি বলেন, আমরা আগামী ২৪ মার্চ ঢাকায় মহাসমাবেশের তারিখ ঘোষণা করেছি। আশা করছি সেখানে পাঁচ লাখ মানুষের সমাবেশ হবে। আমরা দেখাতে চাই জাতীয় পার্টি কতটা শক্তি সঞ্চয় করেছে। আগামীতে আমরা জনগণের রায় নিয়ে এককভাবে ক্ষমতায় যেতে চাই। আমাদের মূল লক্ষ্য হবে মহাসমাবেশের মাধ্যমে দেশের মানুষকে জানানো আমরা নির্বাচন করে ক্ষমতায় যাওয়ার জন্য প্রস্তুত। বাকিটা সমাবেশেই বলব। এ সময় দলের কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাসহ দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর