বৃহস্পতিবার, ৫ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

কেউ অসুস্থ হলেই দল অচল হয়ে যায় না

নিজস্ব প্রতিবেদক

কেউ অসুস্থ হলেই দল অচল হয়ে যায় না

ড. এমাজউদ্দীন আহমদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ বলেছেন, দলের দায়িত্বপ্রাপ্ত কেউ অসুস্থ হয়ে পড়লেই দল অচল হয়ে পড়ে না। যখন কোনো সংগঠন তৈরি হয়, সেই সঙ্গে সংগঠন বা দলের কিছু বিধিবিধান তৈরি করা হয়। একে বলা হয় দলের গঠনতন্ত্র। বিএনপিরও গঠনতন্ত্র আছে। সেখানে প্রথম থেকে দশম ধারা পর্যন্ত উল্লেখ আছে- কে কোন ভূমিকা পালন করবে। তাই কেউ অসুস্থ হয়ে গেলে দল অচল হয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয় ইয়ুথ ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। সংগঠনের উপদেষ্টা এম এ বাশারের সভাপতিত্বে এবং মুহাম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন ও বিএনপি নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ।

অধ্যাপক ড. এমাজউদ্দীন বলেন, বিএনপি একটি বড় সংগঠন। এই দলের চেয়ারপারসন একবার বা দুবার নয়, তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী। খালেদা জিয়ার প্রতি জনগণের যে সহানুভূতি রয়েছে, তা দেখে আজ ক্ষমতাসীন দল ভীত হয়ে পড়েছে। তিনি বলেন, অর্থনৈতিক উন্নয়নের আগে সরকারকে রাজনৈতিক স্থিতিশীলতা নিশ্চিত করতে হবে। এটাই আগে প্রয়োজন।  আবদুল্লাহ আল নোমান বলেন, দুর্নীতির তদন্ত করা নয়, রাজনৈতিক উদ্দেশ্য সাধন করতেই কাজ করছে দুদক। দেশের জনগণ বেগম জিয়াকে শুধু বিএনপি নেত্রীই মনে করে না, তারা তাকে মনে করে গণতন্ত্রের নেত্রী, অধিকার আদায়ের নেত্রী। জনগণ বেগম জিয়ার দিকে চেয়ে আছে, তাকে একদিন মুক্ত করে বাংলাদেশে পুনরায় প্রধানমন্ত্রী বানাবে।

সর্বশেষ খবর