শিরোনাম
সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

পায়ের পর প্রাণটাও হারাল রোজিনা

নিজস্ব প্রতিবেদক

পায়ের পর প্রাণটাও হারাল রোজিনা

বেপরোয়া বাসের ধাক্কায় পা হারিয়েছিল রোজিনা। গতকাল তার মৃত্যু হয়। স্বজনদের আহাজারি।

বাঁচানো গেল না রাজধানীর বনানীতে বাসচাপায় পা হারানো রোজিনাকে। গতকাল সকাল ৭টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। রোজিনার বাড়ি ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কালিকাবাড়ি গ্রামে। তার বাবার নাম রসুল মিয়া। গত ২০ এপ্রিল রাত সাড়ে ৮টার দিকে বাসায় ফেরার পথে রাজধানীর বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় উত্তরাগামী বিআরটিসির বাসের চাপায় ডান পা হারান রোজিনা। ঘটনার পর তাকে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে গত বুধবার ঢামেক হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে তাকে আইসিইউতেও নেওয়া হয়। ৯ দিনের বাঁচার যুদ্ধে শেষ পর্যন্ত হেরেই গেলেন রোজিনা। ঢামেক সূত্র জানায়, রোজিনার বাবা রসুল মিয়ার আবেদনের প্রেক্ষিতে বেলা সাড়ে ১১টায় স্বজনদের কাছে বিনা ময়নাতদন্তে লাশ হস্তান্তর করে হাসপাতাল কর্তৃপক্ষ। পরে লাশ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। এ সময় রসুল মিয়া সাংবাদিকদের বলেন, আমি আমার মেয়ে হত্যার বিচার চাই। পাশাপাশি ক্ষতিপূরণও দাবি করেন।

গত ৩ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজারে দুই বাসের রেষারেষিতে  হাত হারান তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেন। ওই ঘটনায় তিনি মাথায়ও আঘাত পান। ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৬ এপ্রিল রাতে তার মৃত্যু হয়। রাজীবের ওই দুর্ঘটনা পুরো দেশে সমালোচনার ঝড় ওঠে। রাজীবের দুর্ঘটনার দুদিনের মাথায় বাস চাপায় মেরুদণ্ড ভাঙে দুই সন্তানের জননী আয়েশা বেগমের। গত ১৭ এপ্রিল গোপালগঞ্জ সদর উপজেলায় হৃদয় মিনার নামের ৩০ বছর বয়সী এক বাসযাত্রীর হাত বাহু থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। সর্বশেষ শনিবার রাজধানীর যাত্রাবাড়ীতে মেয়র হানিফ ফ্লাইওভারে গ্রিনলাইন বাসের চাপায় রাসেল (২৫) নামে এক প্রাইভেট কার চালকের বাম-পা বিচ্ছিন্ন হয়ে যায়।  এদিকে, রোজিনার মরদেহ নিজ বাড়ি ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার ঘোঁষগাঁও ইউনিয়নের কামাক্ষা গোনা গ্রামে অ্যাম্বুলেন্সযোগে পৌঁছায় গতকাল সন্ধ্যা ৬টার দিকে। এ সময় শোকে ভারি হয়ে ওঠে গারো পাহাড়ের পাদদেশের মেঠো পথ ছোঁয়া সবুজ শান্ত গ্রামটি। মেয়ের মরদেহের পাশে বসে বারবার মূর্ছা যাচ্ছিলেন মা রাবেয়া খাতুন। শোকে পাথর বাকরুদ্ধ বাবা রসুল মিয়া। ছোট ছোট ভাই-বোনগুলোও রোজিনার মরদেহের পাশে বসে কাঁদছিল অঝোরে। রোজিনার চাচা দুলাল মিয়া জানান,  এমন মৃত্যু মেনে নেওয়া যায় না। প্রাণ তো গেলই। পা টিও ফেরত দিল না। পা ছাড়াই দাফন করতে হচ্ছে। তিনি জানান, এশার নামাজের পর নিজ বাড়ির উঠানেই রোজিনার জানাজা সম্পন্ন হয়। পরে ঘোঁষগাঁও কবরস্থানে শায়িত করা হয় তাকে।

জোড়া লাগেনি চালক রাসেলের পা : রাজধানীর যাত্রাবাড়ীতে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে গ্রিনলাইন পরিবহনের বাসের চাপায় পা বিচ্ছিন্ন হওয়া প্রাইভেটকারচালক রাসেল এখন এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন। রাসেলের সহকর্মী আরিফ হোসেন জানান, শনিবার ঘটনার পর প্রথমে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি দেখে তাকে স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। এরপর তাকে উন্নত চিকিৎসার জন্য এ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে প্রায় তিন ঘণ্টা তার অস্ত্রোপচার করেও পা জোড়া লাগাতে পারেননি চিকিৎসকরা। শনিবার বেলা ৩টার দিকে ফ্লাইওভারের ধোলাইপাড় ঢালে দুর্ঘটনায় বাঁ পায়ে চাপা খান রাসেল। এতে তার পা বিচ্ছিন্ন হয়ে যায়। এ ঘটনায় গ্রিনলাইন পরিবহনের বাসসহ এর চালককে আটক করেছে পুলিশ।

পুলিশ বলছে, ফ্লাইওভারের ধোলাইপাড় ঢালে গ্রিনলাইন পরিবহনের বাসটি রাসেলের প্রাইভেটকারকে ধাক্কা দেয়। তখন তিনি প্রাইভেটকার থামিয়ে বাসটিকে থামাতে যান। চালক বাস না থামিয়ে প্রথমে রাসেলকে ধাক্কা দেন। পরে তার বাঁ পায়ের ওপর চাপা দিয়ে চলে যান। ঘটনাস্থল থেকে রাসেলকে উদ্ধার করেন এপিআর এনার্জি বিদ্যুৎ প্রজেক্টের সিকিউরিটি ম্যানেজার ইমতিয়াজ। তিনি জানান, রাসেল এপিআর এনার্জি বিদ্যুৎ প্রজেক্টের গাড়িচালক। কেরানীগঞ্জে প্রজেক্টের একটি নির্মাণাধীন স্থান থেকে ফেরার সময় যাত্রাবাড়ীতে গ্রিনলাইন বাসটি তার প্রাইভেটকারকে ধাক্কা দেয়। গাড়ি থামিয়ে বাসের সামনে গিয়ে বাসচালককে নামতে বলেন রাসেল। কিন্তু উল্টো বাস চালানো শুরু করেন চালক। তখন রাসেল সরতে গেলে ফ্লাইওভারের রেলিংয়ে আটকা পড়েন। সেখানে বাসচাপায় তার বাঁ পা বিচ্ছিন্ন হয়ে যায়। এদিকে সহকর্মীরা জানান, রাসেল মানসিকভাবে ভেঙে পড়ছেন। তবে মানসিকভাবে তিনি যেন ভেঙে না পড়েন সে জন্য প্রতিনিয়ত তাকে সময় দেওয়া হচ্ছে। গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষ ঘটনার পর থেকে রাসেলকে দেখতে আসেনি বা কোনো ধরনের যোগাযোগ করেনি। এতে তারা হতাশা প্রকাশ করে বলেন, ন্যূনতম সৌজন্যতা বোধ না দেখিয়ে রীতিমতো গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষ বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করছে।

সর্বশেষ খবর